নেইমারের ইনজুরিতে পিএসজির যত ক্ষতি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ১২:২১ পিএম

বার্সা ছাড়ার পর থেকে ইনজুরি যেন পিছু ছাড়ছে না নেইমারের। পিএসজিতে এসে প্রতি মৌসুমেই ইন𒐪জুরিতে পড়েছেন ব্রাজিলিয়ান এই পোস্টার বয়। অথচ বড় আশা করে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে দলে ভিড়িয়েছিল ফরাসি জায়ান্টরা। উদ্দেশ্য ছিল চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতা। কিন্তু তাদের সেই স্বপ্নে বারবার পানি ঢেলে ইনজুরিতে পড়েছেন নেইমার। 

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা হিসাব করে দেখিয়েছে, লিগ ওয়ান ও চ্যাম্পিয়নস 👍লিগ মিলিয়ে ইনজুরির কারণে নেইমার মিস করেছেন অন্তত ৭৪টি ম্যাচ। নেইমার সর্বশেষ ইনজু🎀রিতে পড়েছেন সেতঁ এতিয়েনের বিপক্ষে ম্যাচে। এই ইনজুরি থেকে ফিরতে নেইমারের কমপক্ষে লাগবে দেড় মাস। মানে চলতি বছরে আর মাঠে নামা হবে না এই ব্রাজিলিয়ানের। 

দলের সবচেয়ে দামি খেলোয়াড় মাঠের বাইরে থাকা মানেই তো পিএসজির ক্ষতি। একনজরে দেখে নেওয়া যাক ইনজুরির কারণে পিএসজির হয়ে কতগুলো ম্যাচ খেলতে পারেননি নেই♕মার🅰— 

২০১৭-১৮ মৌসুমে বার্সা ছেড়ে পিএসজিতে আসেন নেইমার। এই মৌসুমে লিগ ওয়ানের সপ্তম রাউন্ডে ম্যাচে ইনজুরিতে পড়েন নেইমার। ১২তম রাউন্ডের ম্যাচে আবারও ইনজুরিতে পড়েন তিনি। তবে এটাই শেষ না, এই মৌসুমের ২০তম রাউন্ডের ম্যাচে আবারও ইনজুরিতে পড়েন তিনি। নিজের প্রথম মৌসুমে সব লিগ মিলিয়ে ২১ ম্যাচে♈ ছিলেন না নেইমার। 

২০১৮-১৯ মৌসুমেও ইনজুরি পিছু ছাড়েনি নেইমারের। এই মৌসুমে ক্লাবের হয়ে ২৪ ম্যাচ মিস করেছেন আর তিন ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়। দেশের হয়ে কোপা🌄 আমে🌌রিকায় খেলতে পারেননি নেইমার। দেশ ও ক্লাবের হয়ে এই মৌসুমে ৪৮ ম্যাচ খেলতে পারেননি নেইমার। 

২০১৯-২০ 𒀰মৌসুমেও চ্যাম্পিয়নস লিগ ও লিগ ওয়ান মিলে ১০ ম্যাচ মিস করেছেন নেইমার। 

২০২০-২১ মৌসুমে ইনজুরি, কোভিডে আক্রান্ত হয়ে মোট ১৮ ম্যাচ খেলতে পারেননি নেইমার। পিএসজিতে সব মৌসুম মিলে ইনজুরির কারণে ৭৪ ম্যাচ মিস করেছেন নেইমার। আর অন্🌊যান্য কারণসহ মোট ৯১ ম্যাচ মিস করেছেন নেইমার।

আরও সংবাদ