বিশ্বকাপ জিতে জুতায় মদ ঢেলে খেলেন অজিরা 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১, ০৩:০৭ পিএম

বহুল প্রতীক্ষিত বিশ্বকাপ ট্রফি জিতেছে অস্ট্রেলিয়া। পাঁচ বারের ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়নরা প্রথম বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি ঘরে তুলেছে। ফলে ট্রফি জয়ে দুরন্ত, দুর্দান্ত উৎযাপনে মাতবেন অজি ক্রিকেটাররা এমনটাই তো স্বাভাবিক๊। এবার ড্রেসিংরুমে অন্যরকম এক উৎযাপন করেছেন ওয়ার্নাররা। ট্রফি জয়ের উল্লাসে নিজেদের জুতার মধ্যে বিয়ার ঢেলে খাচ্ছেন অ্যারন ফিঞ্চ, ম্যাথু ওয়েডদের।

আইসিসির পক্ষ থেকে অস্ট্রেলিয়া দলের উল্লাসের একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দেখা যায় ছবি তোলার পরে হঠাৎ পা থেকে জুতা খুলে তার মধ্যে বিয়ার ঢাললেন ওয়েড। তারপরে জুতা থেকেই সেই বিয়ার খেলেন তিনি। ওয়েডের দেখাদ𒁃েখি একই কাজ করলেন🐎 মার্কাস স্টোইনিসক। ওয়েডের জুতাতে বিয়ার ঢেলে খেলেন তিনি।

তবে অস্ট্রেলিয়াতে এই ধরনের উল্লাস খুবই জনপ্রিয়। একে বলা হয় ‘শুয়ি’ (জুতোর ইংরেজি থেকে এই নামকরণ)। তারা মনে করে এই ভাবে উল্লাস করলে তা খারাপ সময় দূর করে সৌভাগ্যের বার্তা বয়ে আনে। কোনও মহিলার জুতো থꦅেকে শ্যাম্পেন খেলে তা আরꩲও সৌভাগ্য নিয়ে আসে বলেই মনে করা হয় অস্ট্রেলিয়ায়।

ফুটবল বা ক্রিকেটে টুর্নামেন্ট জিতলে ✅খেলোয়াড়দের বিয়ার বা শ্যাম্পেন খেতে দেখা যায়। কিন্তু সরাসরি বোতল থেকে বিয়ার খাওয়ার ঘটনা আগে দেখা☂ যায়নি। 

আরও সংবাদ