স্বার্থপর প্রেমিকাকে কীভাবে চিনবেন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৭:৫৪ পিএম
ছবি: সংগৃহীত

স্বার্থপর প্রেমিকাকে চেনা সহজ নয়। কারণ তাদের আচরণ প্রাথমিকভাবে সাধারণ মনে হতে পারে। কিন্তু ধীরে ধীরে লক্ষ করবেন, তারা কেবল নিজে🌳র স্বার্থকেই প্রাধান্য দিচ্ছেন। প্রেমিকের অনুভূতি, চাওয়া-পাওয়ার প্রতি তাদের উদাসীনতা প্রকাশিত হয়। যা সম্পর্কের মধ্যে ভারসাম্যহীনতা তৈরি করে। একটি সম্পর্কের ভিত্তি হওয়া উচিত পারস্পরিক সম্মান, ভালোবাসা এবং যত্ন। স্বার্থপরতা এই ভিত্তিকে ধ্বংস করে দেয়। যা সম্পর্কের দীর্ঘস্থায়ীতায় বাধা সৃষ্টি করে। অতএব এমন পরিস্থিতিতে নিজেকে মূল্যায়ন করা এবং প্রয়োজনে সিদ্ধান্ত নেওয়া গুরুত্বপূর্ণ। কিছু লক্ষণে আপনি বুঝতে পারবেন আপনার প্রেমিকা  স্বার্থপর। যেমন_

·         স্বার্থপর প্রেমিকা নিজের প্ꦜরয়োজনেই সম্পর্ক টিকিয়ে রাখবে। প্রেমিকা কেবল তখনই যোগাযোগ করবেন যখন তার কিছু প্রয়োজন হবে। সম্পর্কের খারাপ সময়গুলোতে তার উদাসীনতা থাকবে। তখনই বুঝে নেবেন এটি স্বার্থপরতার লক্ষণ।

·         স্বার্থপর মানুষ সাধারণত অন্যের কথা শুনতে আগ্রহী থাকে না। পౠ্রেমিকা যদি কেবল নিজের কথা বলে, নিজের সমস্যার কথা তুলে ধরে এবং আপনার কথা ও সমস্যা নিয়ে আলোচনা করতে আগ্রহী না থাকে, তবে বুঝে নেবেন এটি তার স্বার্থপরতা।

·         স্বার্থপর প্রেমিকা কখনো সমঝোতা করবে না। সম্পর্কে দুইজনের মতামত ও অনুভূতির মূল্য আছে। কিন্তু স্বার্থপর প্রেমিকা স🐷বসময় নিজের ইচ্ছাকে প্রাধান্য দেয় এবং আপনার সঙ্গে  কখনো সমঝোতা করতে চায় না। আপনার ইচ্ছা ও চাহিদাগুলো অগ্রাহ্য করবে। আপনার প্রয়োজনের সঙ্গে নিজেকে সামঞ্জস্য করতে রাজি হয় না।

·         প্রেমিকাকে যদি কোনো দায়িত্ব পালনে বা কোনো কাজে ꦦসাহায্য করতে বলা হয় এবং তিনি সবসময় কোনো না কোনো অজুহাতে তা এড়িয়ে যান, তবে এটি তার স্বার্থপরতার লক্ষণ। তিনি নিজের সুবিধা অনুযায়ী কাজ করতে ইচ্ছুক থাকে। অন্যদিকে আপনাকে সহযোগিতা করার  প্রয়োজন হয় তখন তিনি এই ব্যাপারে উদাসীন থাকেন।

𒉰·         স্বার্থপর প্রেমিকা সাধারণত আপনার অনুভূতির প্রতি অমনোযোগী থাকেন। আপনি কষ্টে আছেন বা কোনো সমস্যায় রয়েছেন, কিন্তু তিনি তা নিয়ে খুব একটা মাথা ঘামান না। আপনার সমস্যাকে ছোট করে দেখেন। সেই সমস্যাকে কোনো গুরুত্বও দেন না। এটিও স্বার্থপরতার লক্ষণ।

·         স্বার্থপর প্রেমিকা প্রায়শই সম্পর্কের মধ্যে নিয়ন্ত্রণ রাখতে চান। সম্পর্কের প্রতিটি বিষয় তার ইচ্ছামতো করতে চান। আপনাকে সবসময় তার সিদ্ধান্ত মেনে চলতে বাধ্য করেন। আপনার মতামᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚত বা চাহিদা এখানে গৌণ হয়ে দাঁড়ায়।

·         প্রেমিকার যদি আপনার প্রতি🍬 সম্মান না থাকে এবং তিনি সবসময় আপনাকে নিচু করে দেখেন, তবে এটি স্বার্থপরতার স্পষ্ট লক্ষণ। সম্মানহীন আচরণ🔜 এবং আপনাকে অবমূল্যায়ন করা সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলে।

·         স🤡্বার্থপর প্রেমিকা কখনো কৃতজ্ঞতা প্রকাশ করেন না। আপনি যতই তার জন্য কিছু করুন না কেন, তার কাছ থেকে প্রশ🐽ংসা বা স্বীকৃতি পাওয়া কঠিন।

·         স্বার্থপর🧸 প্রেমিকা নিজের প্রয়োজনেই মনোযোগী হবে। আপনি যদি লক্ষ্য করেন যে প্রেমিকা কখনোই আপনার প্রয়োজনগুলোর প্রতি মনোযোগ দেন না বা সেগুলোকে গুরুত্বহীন মনে করেন,𝓡 তবে এটি তার স্বার্থপরতার চিহ্ন।

· &n✅bsp;       স্বার্থপর প্রেমিকা সাধারণত সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত থাকেন না। তিনি নিজের প্রয়োজন মেটানোর জন্য সম্পর্ক চালিয়ে যান। কিন্তু ভবিষ্যৎ নিয়ে কোনো পরিকল্পনা করেন না বা করতে চান না।