পদত্যাগপত্রে স্বাক্ষর করলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০৪:৫৯ পিএম

ঘোষণা দেওয়ার পর এবার নিজের পদত্যাগপত্রে স্বাক্ষর করেছেন শ্রীলঙ্ক🐽ার প্রেসি🐬ডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। তবে পদত্যাগপত্রে স্বাক্ষর করলেও তিনি এখনো দেশে আছেন বলে দাবি করেছে প্রেসিডেন্টের ঘনিষ্ঠ সূত্র।

শ্রীলঙ্কার স্থানীয় গণমাধ্যম ডেইলি মিরর বলছে, সোমবার (১১ জুলাই) পদত্যাগপত্রে স্বাক্ষর করেন প্রেসিডেন্ট। তবে এটি কার্যকর হবে বুধবার (১৩ জুলাই) থেকে। দেশটির পার্লামেন্টের স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনে জনসমক্ষে প্রেসিডেন্টের পদত্যাগপত্র জাতির কাছে ঘোষণা করবেন। গোতাবায়ার দায়িত্ব শেষ হওয়ার পর দেশ🃏টির পার্লামেন্ট স্পিকার এ সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন।

স♛ূত্র বলছে, প্রেসিডেন্টের পদত্যাগপত্র সই হওয়ার পর তা এক জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তার কাছে দেওয়া হয়েছে। এটি তার মাধ্যমে পার্লামেন্টের স্পিকারের কাছে পাঠানো হবে।

ইতিমধ্যে স্পিকার মাহিন্দা ইꩲয়াপা আবেবর্ধন বিষয়টি সম্প😼র্কে অবগত হয়েছে। তিনি বুধবার গোতাবায়ার প্রেসিডেন্সি শেষ হওয়ার ঘোষণা দেবেন।

গ🌄োতাবায়া সোমবার বিকেলে দেশ ছেড়েছেন, এমন একটি গুঞ্জন ছড়িয়ে পড়ে।𓃲 তবে প্রেসিডেন্টের ঘনিষ্ঠ কর্মকর্তারা এটি নাকচ করে দিয়েছেন।

গণআন্দোলনের মুখে বিলাসবহুল রাষ্ট্রীয় বাসভবন থেকে পালিয়ে যাওয়া গোতাবায়া সশস্ত্র বাহিনীর 🙈নিরাপত্তায় দেশেই রয়েছেন তাদের দাবি।