ক্যারিয়ারের শুরুতে ‘অযোগ্য’ তকমা শুনেছেন জাহ্নবী!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ১২:০০ পিএম

সুপারস্টার শ্রীদেবী-কন্যা জাহ্নবী বলিউডে আত্মপ্রকাশ করেছেন কয়েক বছর আগেই। তবে পর্দায়ꩲ আসার পর থেকেই নানা সমালোচনার ভেতর দিয়ে যেতে হয়েছে তাকে। ‍‍‘ধড়ক‍‍’ ছবির সঙ্গে অভিনয় শুরু করা জাহ্নবী, ক্যারি💞য়ারের শুরুর দিনগুলো ভাবলে আজও শিউরে ওঠেন।

জাহ্নবীকে সব সময় হেয় করা হয়েছে তার অবস্থান নিয়ে। আর এসব কথা তারকা সন্তান ও অভিনেত্রী জাহ্নবী নিজেই বলছেন। ‘তারকা সন্তান বলেই ধর্মা প্রোডাকশনের ছবিতে কাজের সুযোগ পেয়েছেন শ্রীদেবীকন্যা। জাহ্নবীর নিজের কোনো যোগ্যতা নেই’,  বারবার এই কথা শুꦯনতে শুনতে রীতিমতো মানসিক উদ্বেগে ভুগছিলেন জাহ্নবী।

সদ্যই মুক্তি পেয়েছে জাহ্নবী অভিনীত ‍‍‘গুড লাক জেরি‍‍’। ছবিতে জাহ্নবীর অভিনয় বিশেষ নজর কেড়েছে। ‍‍‘গুঞ্জন সাক্সেনা‍‍’র পর আরও এক নারীকেন্দ্রিক ছবির মুখ জাহ্নবী। স্টারকিড হয়েও ছবি বাছাইয়ের ক্ষেত্রে বরাবরই আলাদা 🧜জাহ্নবী।

আরও পড়ুন: গণিত মানুষকে প্রতিবন্ধী করে দেয়: জাহ্নবী

অভিনেত্রী জানান, এ কথা নিশ্চিত বলিউড পরিবারের অংশ হওয়ায় তার কাছে অভিনেত্রী হওয়ার সুযোগটা সহজে এসেছে। তবে এর জেরে তাকে মানসিক উদ্বেগের (অ্যাংজাইটি অ্যাটাক) মধ্য দিয়েও যেꦫতে হয়েছে।

আরও পড়ুন: জাহ্নবীকে সংসারী দেখতে চাইতেন শ্রীদেবী

এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, “ধড়ক, গুঞ্জন সাক্সেনার সময় আমাকে বারবার মনে করানো হতো আমার সামনে সব সাজিয়ে রাখা হয়েছে। আমি এগুলোর যোগ্য নই, মানে এককথায় আমার কোনো পরিশ্রম নেই, ক๊োনো মূল্য নেই। আমার কাছে কাজের সুযোগ আসছে, কারণ আমি প্রযোজক বনি কাপুরের মেয়ে বা সুপারস্টার শ্রীদেবীর মেয়ে। আমি তাদের সন্তান ꦏএটা আমার কাছে গর্বের। আমি নিঃসন্দেহে তাদের জন্যই কাজের সুযোগ পেয়েছি। তবে সত্যিটা হলো আমি অভিনয়টা ভালোবাসি আর অভিনয়ের জন্যই বাঁচি।”

আরও পড়ুন: জাহ্নবীকে বিয়ে করতে মানতে হবে শর্ত

এ সময় জাহ্নবী আরও বলেন, “আমি হাড়ভাঙা প꧋রিশ্রম করি, কারণ বাবা-মা‍‍য়ের মুখ উজ্জ্বল করতে চাই। তবে আমি নিজেꦐর কাজটা ভালোবাসি। আমি ধীরে ধীরে বুঝেছি আমাকে নিজের কাজটা উপভোগ করতে হবে। আমি চেষ্টা করি সব সময় নিজের সেরাটা দিতে, যাতে আমার দিকে কেউ আঙুল তুলতে না পারে।”