ফের রণক্ষেত্র নিউমার্কেট, যান চলাচল বন্ধ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ১০:৫৬ এএম

রাজধানীর নিউমার্কেট 𒈔এলাকায় আবারও ব্য🧜বসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। সংঘর্ষের মিরপুর রোডে যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিক༺ে শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

এর আগে সোমবার (১৮ এপ্রিল) রাত ১২টার দিকে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে, যা চলে ভোর পর্যন্ত।

শিক্ষার্থীদের অভিযোগ, ঢাকা কলেজের মাস্টার্সের দুই শিক্ষার্থী রাত ১২টার দিকে নিউ🅷মার্কেটে কেনাকাটা করতে যান। কেনাকাটা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে তাদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে দুই শিক্ষার্থীকে মারধর করা হয়েছে, এমন খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে নিউমার্কেট এলাকায় যান ঢাকা কলেজের একদল শিক্ষার্থী। পরে ব্যবসায়ী ও শিক্ষার♏্থীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

নিউমার্কেট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাহেব আলি বলেন, “রাত ১২টার দিকে ব্যবসায়ী ও ছাত্রদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। ব্যবসা𝔍য়ী ও ছাত্রদের দুই দি🗹কে সরিয়ে দিয়েছি। কিন্তু কলেজ প্রান্ত থেকে ছাত্ররা ইট-পাটকেল ছুড়ে মারছে।”

সংঘর্ষ বাধার ক♓ারণ জানতে চাইলে তিনি বলেন, “কী কারণে এই সংঘর্ষের সূত্রপাত হয়ে💦ছে, সে সম্পর্কে আমরা এখনো নিশ্চিত নই।”

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের নিউমার্কেট জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশ🐻নার (এ🍌সি) শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”

রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান বলেন, “আমরা কোনো রাবার বুলেট নিক্ষেপ করিনি। আমরা শুধু টিয়ারশেল নিক্ষেপ করেছি। আমাদের বাহিনꦛীকে সে রকমই নির্দেশ দেওয়া 𝓀ছিল। যেহেতু রাষ্ট্রীয় সম্পদের অপচয় হয়েছে অবশ্যই আমরা আইনগত ব্যবস্থা নেব।”

আরও সংবাদ