শুক্রবারেও চলছে মেট্রোরেল, উচ্ছ্বসিত যাত্রীরা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৬:৪৮ পিএম
শুক্রবারেও চালু হলো মেট্রোরেল। ছবি: সংগৃহীত

যানজটের ভোগান্তি থেকে মুক্তি পেতে উদ্বোধনের পর থেকেই দাবি উঠেছিল ছুটির দিনে মেট্রোরেল চলাচলের। অবশেষে যাত্রীদের সেই দাবি পূরণ হলো। উদ্বোধনের ♛পর এই প্রথম শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় উত্তরা 🃏উত্তর-মতিঝিল রুটে চলাচল করল মেট্রোরেল।

ছুটির দিনে মেট্রোরেলে চড়তে পেরে উচ্ছ্বসিত যাত্রীরা। শুধু তাই নয়, এদিনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সংঘর্ষের ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের কাজী🗹পাড়া স্টেশনও খুলে দেয়া হয়েছে। এ নিয়ে বাড়তি আনন্দ ছিল এখানকার যাত্রীদের মনে।

টির দিন হওয়ায় স্টেশনগুলোতে যাত্রীদের বেশ ভিড় দেখা গেছে। কাজীপাড়া স্টেশন চালু হওয়ায় অনেক যাত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। জিসান নামে এক যাত✅্রী বললেন, “শুক্রবারেও নগরীতে যানজটের ভোগান্তি পোহাতে হয়। কোথাও ঘুরতে যাওয়া অথবা জরুরি কাজেও ঠিক সময়ে গন্তব্যে পৌঁছানো সম্ভব হয় না। মেট্রোরেল সেই ভোগান্তি দূর করতে পারে।”

আরেক যাত্রী নিশান বলেন, মেট্রোরেল নগরের যান🥂জটের ভোগান্তি কমিয়ে দিয়েছে। অন্তত ঠিক সময়েই গন্তব্যে পৌঁছে দিতে পারে মেট্রোরেল। যে কারণে উদ্বোধনের কিছুদিন পর থেকেই দাবি উঠেছিল শুক্রবারে মেট্রোরেল চালানোর। অনেকদিন পর হলেও সেই দাবি পূরণ হওয়ায় অনেক ভালো লাগছে।

মেট্রোরেল পরিচালনা কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পরিচালক (অপারেশন) নাসির উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, “বিꦆকেল সাড়ে ৩টায় উত্তরা প্রান🤡্ত থেকে মেট্রোসেবা চালু হয়েছে। এখন থেকে সপ্তাহের সাত দিনই মেট্রোরেল চলাচল করবে।”

১২ মিনিট পর পর
ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ জানান, প্রতি শুক্রবার বিকেল সাඣড়ে ৩টায় উত্তরা থেকে প্রথম ট্রেন ছাড়বে। আর মতিঝিল থেকে প্রথম ট্রেন ছাড়বে বিকেল ৩টা ৫০ মিনিটে। উত্তরা থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়, মতিঝিল থেকে রাত ৯টা ৪০ মিনিটে।

ꦫসাপ্তাহিক কর্মদিবসগুলোতে প্রতিটি স্টেশনে ৮ থেকে ১০ মিনিট পরপর ট্রেন চলাচলের কর🅷্মসূচি দেওয়া আছে। তবে শুক্রবার ছুটির দিনে ১২ মিনিট অন্তর অন্তর ট্রেন চলবে।