নরসিংদীতে সংঘর্ষে নিহত ৬, দুই দিন পর মামলা

নরসিংদী প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৯:৫৩ পিএম

নরসিংদীর রায়পুরায় আ🌼ধিপত্য বিস্তারের জেরে দুই পক্ষের সংঘর্ষে ছয়জন নিহত হওয়ার ঘটনার দুইদিন পর থানায় মামলা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় রায়পুরা থানার ♌ইন্সপেক্টর অপারেশন প্রবীর কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, রোববার (২৫ আগ🌃স্ট) দুপুরে রায়পুরা থানায় এরশাদ মিয়া ও মো. ইকবাল নামের দুই ব্যক্তি বাদী হয়ে মামলাগুলো করেন।

এরশাদের করা মামলায় হানিফ মিয়া 𓂃ওরফে হানিফ মাস্টারকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া আরও ১৩২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০-৪০ জনকে আসামি করা হয়েছে।

অন্🥃যদিকে ইকবালের করা মামলায় হানিফ মিয়া ওরফে হানিফ মাস্টার প্রধান আসামি করে আরও ১৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এতে অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়।

এর আগে বৃহস্পতিবার (২২ আগস্ট) গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সায়দাবাদ গ্রামের আইল্লার বাড়ি ও বালুরচর গ্রামের সাহেব বাড়ি মাঝে সংঘর্ষ হয়। এ সময় আইল্লার বাড়ির হামলায় সাহেব বাড়ির ছয়জন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এছাড়া উভয় পক্ষের অন্তত ৬০ জন আহত♛ হন। এ ঘটনার পর সাহেব বাড়ির ফিরোজ মেম্বারের লোকজন আইল্লার বাড়ির হানিফ মাস্টারের লোকজনের বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালান বলে অভিযোগ উঠেছে।

অন্যদিকে নিহতদের স্বজনরা বলছেন, “তারা নিজেরাই তাদের মালামাল সরিয়ে ও বাড়ি-ঘর ভেঙে আমাদের নাম দিচ্ছে। তারা আমা𒁃দের ছয়জনকে হত্যা করেছেন। আমরা তাদের মরদেহ হাসপাতাল থেকে নিয়ে এসে দাফনের কাজে ব্যস্ত।”

এ ব্যাপারে রায়পুরা থানার ইন্সপেক্🗹টর অপারেশন প্রবীর কুমার ঘোষ বলেন, “নিহত হওয়ার ঘটনায় দুইটি মামলা হয়েছে। তবে প্রতিপক্ষের বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট এমন কোনো খবর আমরা পাইনি।”