মসজিদের ইমামকে চাকরিচ্যুত, ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৯:০৪ পিএম

ফরিদপুরের সালথা উপজেলায় জুমার নামাজের বয়ানে আওয়ামী লীগ সরকারের জুমুল-নির্যাতন নিয়ে কথা বলায় কারণে এ🅠ক ইমামকে চা💯করিচ্যুত করার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সালথা উপজেলার তাওহিদি জনতা ও ওলামা মাশায়েখের ব𝓡্যানারে সালথা বাইপাস সড়কে এই কর্মসূচি পালিত হয়।

এসময় ইমামকে চাকরিচ্যুত করার ঘ♐টনায় জড়ౠিত সালথা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ও সংশ্লিষ্টদের গ্রেপ্তারের দাবি জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে সালথা মডেল মসজিদের ইমাম রবিউল ইসলাম, বাংলাদেশ জামায়াতে ইসলামি, ইসলামি ছাত্রশিবির, ইসলামি আন্দোলন বাংলাদেশ, হেফাজত ইসলাম, বাংলাদেশ যুব মজলিশ, সাধারণ ছাত্র জনতাসহ অন্য🉐ান্য ইসলামি সমমনা সংগঠনের নেতাকর্মীরা উℱপস্থিত ছিলেন।

এই বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে পুল༒িশ ফোর্স পাঠানো হয়েছিল। এ ব্যাপারে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এর আগ💙ে ৯ আগস্ট জুমার নামাজের বয়ানে আওয়ামী লীগ সরকারের জুমুল-নির্যাতন নিয়ে কথা বলার কারণে হাফেজ মাওলানা মুজাহিদুল হক (৩৫) নামের এক ইমামকে চাকরিচ্যুত করে মসজিদ থেকে বের করে দেওয়া হয়।

এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ২২ আগস্ট আসরের নামাজের পর বিষয়টি নিয়ে স্থানীয় ওলামায়ে কেরাম বসে সমাধান করে উক্ত ওই ইমামকে চাকরিতে পুনর্বহাল করেন। স♛ন্ধ্যায় বাড়ি ফেরার পথে ওলামায়ে কেরামের মধ্যে একজন সদস্যকে মারধর করার অভিযোগ ওঠে মাঝারদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. আফছার মাতুব্বরের ছেলে এবং মসজিদ কমিটির সভাপতি স্বপন মাতুব্বরের ভাই সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেনের বিরুদ্ধে।