হোটেলে আগুন দিয়ে ২৪ জনকে হত্যার অভিযোগে মামলা

যশোর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ১১:০৬ এএম

যশোর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের মালিকানাধীন হোটেল জাবির ইন্টারন্যাশনালে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে ২৪ জনকে হত্যার অভিযোগে ২০০ জনকে আসামি কর🌃ে মামলা হয়েছে। সোমবার (১৯ আগ🦹স্ট) রাতে শাহীন চাকলাদারের চাচাতো ভাই যশোর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান তৌহিদ চাকলাদার বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলাটি করেন।

শাহীন চাকলাদার📖 যশোর-৬ (কেশবপুর) আসনের ﷽সাবেক সংসদ সদস্য। শহরের কাজীপাড়া পুরাতন কসবা এলাকার বাসিন্দা।

অভিযোগে বলা হয়, ৫ আগস্ট বেলা তিনটার দিকে ২০০ দুর্বৃত্ত গানপাউডার ও পেট্রোল নিয়ে হোটেলের মধ্যে ঢোকে। প্রথমে লুটপাট শুরু করে। দুর্বৃত্তরা হোটেলের ক্যাশꩲ ভোল্ট ভেঙে ৯০ লাখ টাকা চুরি করে। ১০০টি ফ্রিজ, ১০০টি স্মার্ট টেলিভিশন, ৪৫০ কিলোভেল্টের দুটি জেনারেটর, হোটেলের স্টোরের রাখা বিভিন্ন ধরনের মালামাল, আসবাবসহ মূল্যবান সম্পদ লুট করে। এরপর গানপাউার ও পেট্রোল দিয়ে হোটেলের ১ তলা থেকে ১৬ তলা পর্যন্ত আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এতে ওই হোটেলে থাকা ইন্দোনেশিয়ার এক নাগরিকসহ ২৪ জন পুড়ে মারা যান। ঘটনার পর আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল থাকায় সে সময় অভিযোগ দেওয়া সম্ভব ছিল না। তাই মামলা ক🍌রতে দেরি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

[94405]

এ বিষয়ে যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদু💎র রাজ্জাক বলেন, সোমবার রাতে সাবেক উপজেলা চেয়ারম্যান তৌহিদ চাকলাদার একটি মামলা করেছেন। এ ঘটনায় তদন্ত করে আইনগꦏত ব্যবস্থা নেওয়া হবে।