ইমামকে কুপিয়ে হত্যাচেষ্টা, বাড়িঘরে লুটপাট

মাদারীপুর প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৪:৩৭ পিএম
হাসপাতালে চিকিৎসাধীন ইমাম মুফতি এমরান কাজী। ছবি : প্রতিনিধি

মাদারীপুরের সদর উপজেলায় এক মসজিদের ইমামকে কুপিয়ে হত্যাচেষ্টা এবং তার বাড়িঘরে লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মাদারীপুর সদর থানায় একটি লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী ൲পরিবার।

বুধবার (১৪ আগস্ট) ভোরে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের কালিরবাজার এলাকায় মুফতি এমরান কাজীকে কুপিয়ে জখম করা হয় এবং বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে 🎃তার বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করা হয়।

ভুক্তভোগী ইমাম মুফতি এমরান কাজী উপজেলার কালিরবাজার এলဣাকার রোকন কাজীর ছেলে। তি🐻নি স্থানীয় একটি মসজিদের ইমাম।

স্বজন ও এলাকাবাসী জানান, দীর্ঘদিন যাবত মুফতি এমরান কাজীর সঙ্গে জমি নিয়ে একই এলাকার ইউসুব আলী মাতুব্বরের বিরোধ চলছিল। এরই জের ধরে বুধবার ভোরে মুফতি এমরান কাজী বাড়ি থেকে বের হয়ে ফজরে💟র নামাজ পড়াতে যাওয়ার সময় ইউসুব আলী✤ মাতুব্বর, শওকত মাতুব্বর, আশ্রাবালী মাতুব্বর দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকেন।

এসময় তার চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এদিকে এঘটনার পর বৃহস্পতিবার রাতে মুফতি এমরান ক﷽াজীর বাড়িতে হামলা চালান অভিযুক্তরღা। এ সময় তারা বাড়িঘর ভাঙচুর করে স্বর্ণালংকারসহ নগদ টাকা লুট করেন।

এ ঘট๊নায় মুফতি এমরান কাজীর ভাবী বাদী হয়ে মাদারীপুর সদর থানায় ল⭕িখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে মাদারীপুর সদর ♌থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন আহমেদ বলেন, “আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”