পরিত্যক্ত বাড়ির গর্তে পাওয়া গেল ৯ কোটি টাকার ক্রিস্টাল মেথ

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০২:৫৫ পিএম

কক্সবাজারের টেকনাফে একটি পরিত্যক্ত বাড়ির গর্ত খুঁড়ে প্রায় দুই কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ ঘটনা𒈔য় কাউকে আটক করা যায়নি। উদ্ধার করা এসব মাদকদ্রব্যের আনুমানিক বাজারমূল্য প্রায় ৯ কোটি টাকা।

শুক্রবার (১৬ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন🅰ের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ।

এর আগে, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে টেকনাফ পৌরসভার 🙈নাইট্যংপাড়া এলাকা থেকে এই ক্রেস্টাল মেথ ﷽উদ্ধার করা হয়। 

বিজিবি সূত্রে জানা গেছে, ওꦅই এলাকায় একটি পরিত্যক্ত বাড়িতে মিয়ানমার থেকে আনা মাদকদ্রব্যের মজুদ রাখা হয়েছে বলে গোপন সূত্রের তথ্য ছিল। সেই সূত্র ধরে রাত সাড়ে ১১টার দিকে অভিযান ⛦চালানো হয়। এ সময় বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে দুজন চোরাকারবারি ঘরের পেছন দিক দিয়ে পালিয়ে যায়। পরে ঘরের এক কোনায় গর্ত দেখতে পেয়ে সেটি খোঁড়া হয়। সেখানে জাল দিয়ে মোড়ানো একটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১ কেজি ৭৯৩ গ্রাম ক্রিস্টাল মেথ উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ বলেন, অভিযান পরিচালনা করা হলেও কোনো চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে চোরাকারবারিদের শনাক্ত করার জ💯ন্য গোয়েন্দা কার্যক্রম চলমান আছে। উদ্ধার করা ক্রিস্টাল মেথ ব্যাটালিয়ন সদꦫরে জমা রাখা হয়েছে।