স্কটল্যান্ডকে ১৯১ রানের চ্যালেঞ্জ আফগানদের 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১, ০৯:৪৬ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও বাছাই পর্ব পেরিয়ে আসা স্কটল্যান্ড। এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে স্কোরꦚবোর্ডে ১৯০ রান তুলে আফগানিস্তান। বিশ্বকাপে এটিই সর্বোচ্চ রান আফগানদের। 

টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার হাজরাতুল্লা জাজাই ও মোহাম্মদ শাহজাদ মিলে দুর্দান্ত শুরু করেন। আফগানদের ওপেনিং জুটি টিকে যায় পাওয়ার প্লের শেষ ওভার পর্যন্ত। পাওয়ার প্লের শেষ বলে দলীয় ৫৪ রানে শাহজাদের আউটের মাধ্যমে ভাঙ্গে তাদ𝕴ের ওপেনিং জুটি। একটি ছয় ও দুইটি চারে ১৫ বলে ২২ রান করেন তিনি। 

ইনিংসের দশম ওভারে আর🌱েক ওপেনার হাজরাতুল্লা জাজাইয়ের উইকেট হারায় আফগানরা। সমান তিনটি করে চার ও ছয়ে মাত্র ৩০ বলে ৪৪ রান করেন তিনি। 

এরপর নাজিবুল্লাহ জাদরান ও রহমানুল্লাহ গুলবাজ মিলে ৫২ বলে ৮৭ রানের জুটি গড়েন। তাদের 🦩জুটি ভাঙ্গে গুলবাজের আউটের মাধ্যমে। চারটি ছয় ও একটি চারে ৩৭ বলে ৪৬ রান করেন তিন🌟ি। 

নাজিবুল্লাহ জাদরান শেষ পর্যন্ত দল✨ীয় সর্বোচ্চ ৫৯ রান করেন। ৩৪ বলে ৩টি ছয় ও ৫টি চারের মাধ্যমে এ রান করেন তিনি। এছাড়া ৪ বলে দুইটি চারে ১১ রান করে অপরাজিত থাকেন🌠 অধিনায়ক মোহাম্মদ নাবী। 

নির্ধার𝓰িত ২০ꦇ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান করে আফগানিস্তান। জয়ের জন্য স্কটল্যান্ডের প্রয়োজন ১৯১ রান। 

স্কটিশ বোলার সাফিয়ানꦗ শরিফ, জশ ডেভি ও মার্ক ওয়া🦩ট নিয়েছেন একটি করে উইকেট। 

আরও সংবাদ