‍‍`কিউইদের হুমকি দেওয়া হয় ভারত থেকে‍‍` পাক মন্ত্রী 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১, ০৮:৪৫ পিএম

নিরাপত্তাজনীত কারণে পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করে নিউজিল্যান্ড। গোয়েন্দা সংস্থা 'ফাইভ আইজ' এর দেওয়া তথ্যর ভিত্তিতেই নাকি এ সফর বাতিল করেছে কিউইরা। আর সিরিজ বাতিলেরর দোষ ভারতের ঘাড়ে চাপাচ্ছে পাকিস্তান। এমনটাই দাবি করেছেন পাকিস্তানের এক মন্ত্রী। 
 
সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘন্টা আগে সফর বতিল করার সিদ্ধান্ত জানায় নিউজিল্যান্ড। পাকিস্তানের এক মন্ত্রী দাবী করেছেন ভারত থেকে একট♈ি ইমেইল গিয়েছিল কিউইদের কাছে। সেই ইমেইলে নিউজিল্যান্ডকে𓆉 হুমকি দেওয়া হয়েছিল। আর এ কারণেই নিরাপত্তার অভাব বোধ করে নিউজিল্যান্ড।

পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেন, "সফর শুরুর আগেও নিউজিল্যান্ডের কাছে হুমকি গিয়েছিল। তবুও তারা খেলতে আসে। আগস্ট মাসে তেহরিকই-তালিবানের পাক জঙ্গি এহসানউল্লাহ এহসানের নামে একটি ভুয়া পোস্ট তৈরি করা হয়। সেই নামে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছে হুমকি যায়। সেখানে পাকিস্তানে এলে তাদের উপর হামলা করা হবে বলে জানানো হয়েছিল।&q♈uot;

তি🔜নি আরও বলেন, “পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা ও নিরাপত্তা দলের অনেকে নিউজিল্যান্ড দলের কাছে জানতে চেয়েছিল, কী ধরনের হুমকি এসেছে। তখন তারা আমাদের কাছে কিছুই বলেনি।”

ফাওয়াদ চৌধুরি আরও বলেন, "এর পরেরদিন নিউজিল্যান্ড দলের কাছে আরও একটি হুমকি মেইল আসে। সেটি ছিল হামজা আফ্রিদি নামে একজনের মেইল আইডি থেকে। আꦿর পাকিস্তানের তদন্তকারী সংস্থা 🍎জানিয়েছে, ওই মেইল আসে ভারতের মহারাষ্ট্র থেকে।"

মন্ত্রী আরও বলেন, &quoꦜt;এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আন্তর্জাতিক ক্রিকেটের বিরুদ্ধে এটা চক্রান্ত। আইসিসি বি🃏ষয়টা নিয়ে ভাবুক।"

ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, “ভারতের বিরুদ্ধে এমন ভিত্তিহীন অভিযোগ আনা পাকিস্তানের কাছে নতুন 🐎ন💮য়। নিজেদের দিকে ওঠা অভিযোগ থেকে নজর ঘোরাতে এমনটাই করে ওরা। ওদের উচিত নিজেদের দেশে যে সন্ত্রাসবাদীরা নিরাপদ আশ্রয় খুঁজে নিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানের কী রূপ, তা গোটা বিশ্ব জানে। ওসামা বিন লাদেনের মতো একজন সন্ত্রাসবাদীকেও ওরা বড় করে দেখিয়েছে, শহীদের সম্মান দিয়েছে।”

আরও সংবাদ