বিশ্বকাপ শেষে দায়িত্ব ছাড়ছেন রবি শাস্ত্রী

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১, ০৩:৩১ পিএম

আইসিসি টি-টোয়েন্টি বি🌟শ্বকাপ শুরু হতে আর মাত্র এক মাসেরও কম সময় বাকী। এরই মধ্যে বিশ্বকাপের পরে ভারতের অধিনায়ক্ব ছাড়ার কথা জানিয়েছেন বিরাট কোহলি। একই পথে হাঁটছেন ভারতের কোচ রবি শাস্ত্রী। ভারতীয় এক সংবাদ মাধ্যমকে এমন কথাই জানিয়েছেন রবি শাস্ত্রী। 

অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্তই বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি ছিল শাস্ত্রীর। আসন্ন বিশ্বকাপই তার শেষ ব♓িশ্বকাপ কিনা এমন প্রশ্নের জবাবে শাস্ত্রী বলেন,“ আমার মনে হয় এমনটাই হতে যাচ্ছে, কারণ আমার সব পাওয়া হয়ে গিয়েছে।”

ভারতীয় দলকে কোচিং করিয়ে তৃপ্ত শাস্ত্রী বলেন, “পাঁচ বছর ধরে টেস্ট ক্রিকেটে আমরা এক নম্বর। অস্ট্রেলিয়ায় দু’বার সিরিজ জয়, ইংল্যান্ডে লর্ডস এবং ওভালে টেস্ট জয়।💝 আমার কাছে এগুলোই সব। আমি তৃপ্ত।”

তার অধীনেই দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে চান শাস্ত্রী। বলেন, “সাদা বলের ক্রিকেটে সব দেশকে আমরা তাদের মাঠে গিয়ে হারিয়েছি। টি২০ বিশ্বকাপ জিতলে সেটা আরও আনন্দের হবে। আমি আর কিছু চাই না। আমার মনে হয় কখনও এক জায়গায় বেশি দিন থাকা উচিত নয়। দলের 💦থেকে যা চেয়েছি তাই পেয়েছি। আসলে যা চেয়꧑েছি তার থেকে অনেক বেশিই পেয়েছি।”

ক্রিকেটে ভারতক🦹ে কোচিং ক🔯রানো সবসময়ই চাপের জানিয়ে শাস্ত্রী বলেন, "এটা অনেকটা ফুটবলে ব্রাজিল বা ইংল্যান্ডকে কোচিং করানোর মতো। জয়ের জন্য সব সময় একটা বাড়তি চাপ থাকে।"

ভারতীয় দল সম্পর্কে শাস্ত্রী আরও বলেন, “করোনা নিয়ে দল কখনও ভ𓆉াবেনি। ওরা জিততে চেয়েছে, রান করতে চেয়েছে। মনে হয়েছে ব্রাজিল বা ইংল্যান্ডের ফুটবল দলকে কোচিং করাচ্ছি। সব সময় একটা বন্দুক তাক করা রয়েছে আমার দিকে। টানা ছয় মাস ভালো খেলার পর একটা ইনিংসে ৩৬ রানে অলআউট। সঙ্গে সঙ্গে গুলি করে দিল। সঙ্গে সঙ্গে পরের ম্যাচ জিততে হবে। না হলে তোমাকে খেয়ে নেবে সকলে।&rdquoౠ;

শাস্ত্রীর পর পরবর্তী কোচ কে হবেন তা নিয়ে জল💃্পনা চলছে। অনিল কুম্বলে, ভিভিএস লক্ষ্মণের নাম উঠে আসছে ভারতীয় দলের কোচ হিসেবে।

সূত্রঃ আনন্দ বাজার