আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার ঘোষণা উইলিয়ামসনের 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১, ০৪:৫৩ পিএম

জিম্বাবুয়ের টেস্ট অধিনায়ক শন উইলিয়ামস আন্তর্জাতিক ক্রিকেট থেকে ‘আপাতত’ সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে ⛦খেলবেন তিনি। তবে দেশের হয়ে সাদা বলের ক্রিকেট চালিয়ে যেতে 🔜পারেন তিনি। জিম্বাবুয়ে টিম ম্যানেজমেন্টকে এ কথা জানিয়েছেন উইলিয়ামাস। 

ক্রিকেট ভিত্তিক সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জাﷺনিয়েছে , তিনি তার সিদ্ধান্তের প্রধান কারণ হিসেবে ভবিষ্যত নিয়ে অনি♈শ্চয়তা ও জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তির কথা উল্লেখ করেছেন।

২০২০ সালের পর থেকে ঘনঘন অধিনায়ক পরিবর্তন করছিল জিম্বাবুয়ে। গত কয়েক সিরিজে চামু চিভাভা, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা এবং উইলিয়ামসের পর আয়ার𓄧ল্যান্ড ও স্কটল্যান্ডে দলের নেতৃত্ব🥀 দেবেন ক্রেইগ এরভিন।

ইএসপিএনক্রিকইনফো আরও জানিয়েছে, এই সফরে উইলিয়ামসকে নেতৃত্ব না দেওয়ায় তিনি অসন্তুষ্ট ছিলেন। তাছাড়া জিম্বাবুয়ে ক্রিকেট যেভাবে পরিচালিত হচ্ছে এবং খা⛦রাপ ফলাফলের সঙ্গে আরও বেশ কিছু সমস্যা ছিল। 

কোচ লালচাঁদ রাজপুতের অধীনে জিম্বাবুয়ে তিন বছরে চারটি ওয়ানডে জিতেছে। তার সবগুলো আবার ♛সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে।  দলের সিনিয়র খেলোয়াড়দের মধ্যে উদ্বেগ রয়েছে যে তারা ২০২৩ বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করতে পারবেন কিౠনা। বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিল সবার নিচে রয়েছে জিম্বাবুয়ে। 

জিম্বাবুয়ের হয়ে ১৪টি টেস্ট, ১৩৬ ওয়ানডে এবং ৪৭টি টি-টোয়ে💝ন্টি খেলেছেꦰন উইলিয়ামস।

শুক্রবার (২৭ আগস্ট) থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। ২৭, ২৯ আগস্ট এব🌞ং ১, ২, ৪ সেপ্টেম্বর যথাক্রমে ৫টি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। ৮, ১০ ও ১৩ সেপ্টেম্বর জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড মুখোমুখি হবে ওয়ানডে সিরিজে।

এরপর স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে মাঠে নামবে ১৫ সেপ্টেম্বর। সিরিজের বাকি দুইট🎉ি ম্যাচ হবে ১৭ ও ১৯ সেপ্টেম্বর।

আরও সংবাদ