১৫ নভেম্বর মাঠে গড়াবে নারী ফুটবল লিগ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১০:৩৫ পিএম

আন্তর্জাতিক ব্যস্ততা শেষে পরিবারের সাথে সময় কাটানোর সুযোগ পাচ্ছেন সাফজয়ী নার𓂃ী ফুটবলাররা। অবসর সময় পার করার সময়ই জানা গেল চলতি বছরের ১৫ নভেম্বর শুরু হবে নারী ফুটবল লিগ। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের উইমেন্স উইং।

আগের মৌসুমে ৮ দল নিয়ে নারী ফুটবল লিগে দল সংখ্যা ৮ টি থাཧকলেও এবার তা বাড়ছে। চার দল বেড়ে এবারের লিগে অংশ নিবে ১২ দলඣ। আর টুর্নামেন্টের দল-বদল শেষ হবে ১০ নভেম্বর।

শনিবার (৮ অক্টোবর) বাফুফে কার্যালয়ে বৈঠক শেষে নারী ফুটবল লিগ শুরু ও দল-বদলের তারিখ জানান বাফুফ🌜ে ♒উইমেন্স উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণ।

তিনি বলেন, “দল-বদল ১০ নভেম্বর শেষ হবে। ৭ বা ♛৮ নভেম্বরের মধ্যে চূড়ান্ত সূচি প্রকাশ করা হবে। এটা আমাদের নারী প্রিমিয়ার লিগ না, উইমেন্স লিগ। আশা করি, আগামী বছর থেকে প্রিমিয়ার লিগ চালু করা হবে। প্রিমিয়ার লিগের সব নিয়ম মেনেই তা চালু হবে।”

সর্বশেষ মৌসুম পুরো🤪 টুর্নামেন্টই আয়োজন করা হয়েছিল কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তাফা কামাল স্টেডিয়ামে। এবারও ব্যতিক্রম কিছু হচ্ছে না। কমলাপুর স্টেডিয়ামেই আয়োজিত হবে সবগুলো ম্যাচ।

সর্বশেষ মৌসুমে ৮ দল নিয়ℱে হওয়া লিগে ১৪ ম্যাচের সবগুলো জিতে ৪২ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বসুন্ধরা কিংস। ৩৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয় আতাউর রহমান ভূঁইয়া কলেজ।