রুশো ঝড়ে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ১১:৫৬ পিএম

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল স্বাগতিক ভারত। টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের বিপক্ষে♍ প্রথমবারের মতো সিরিজ জয়ের স্বাদ পাওয়া স্বাগতিকরা তাই ম্যাচটিকে নিয়েছিল বেশ হালকাভাবে। আর এই ম্যাচে ব্যাট হাতে ঝড় তুললেন রাইলি রুশো। তার ব্যাটিং ঝড়েই দক্ষিণ আফ্রিকা এড়িয়েছে হোয়াইটওয়াশ। সফরকারীরা ম্যাচ জিতেছে ৪৯ রানে।

মঙ্গলবার (৪ অক্টোবর) টস হেরে ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা। পুরো সিরিজে ব্যাট হাতে ছন্দে ফিরতে ব্যর্থ রাইলি🦄 রুশো এদিন হয়েছিলেন প্রোটিয়াদের ত্রাণকর্তা। তার ৪৮ বলে ১০০ রানে ভর করে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ২২৭ রান।

রাইলি রুশো ফর্মে ফেরার ইঙ্গিত দিলেও অধিনায়ক টেম্বা বাভুমার শনির দশা যে💟ন কাটেনি। এই ম্যাচে তিনি ফিরেছেন তিন র✅ানে। প্রোটিয়াদের তিন ব্যাটারকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন চাহার ও উমেশ যাদব। বাকিটি ছিল রান আউট।

২২৮ রান তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই ফেরেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। কোহলꦑির বদলি নামা শ্রেয়াস আইয়ার নিজেকে প্রমাণ করতে পারেননি। এরপরেই মূলত খেই হারিয়ে ফেলে ভারত।

ইনিংসের ৯ বল বাকি থাকতেই ১৭৮ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। এই রান অবশ্য কর🃏তে পেরেছে দীনেশ কার্তিকের ২১ বলে ৪৬ রান ও দীপক চাহꦿারের ১৩ বলে ৩১ রানের সৌজন্যে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ২৬ রানে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ডোয়াইন প্রিটোরিয়াস। দুটি করে উইকেট পেয়েছেন ওয়েন পারনেল, কেশব মহারাজ ও লুঙ্গি এন🔯গিডি।