বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বুমরাহ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০৯:২৭ পিএম

অস্ট্রেলিয়ায় অন𓂃ুষ্টেয় টি-টোয়েন্টি বিশ📖্বকাপে ভারত দলে থাকবেন না পেসার জসপ্রিত বুমরাহ। তার ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই। সোমবার (৩ অক্টোবর) এক বিবৃতিতে জানিয়েছে, বুমরাহর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না। তার বদলি কে হবেন তা এখনো নিশ্চিত করেনি বিসিসিআই।

চলতি বছর ইংল্যান্ড সফরের পর ইনজুরির কারণে ওয়েস্🌃ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে ছিলেন না জসপ্রিত বুমরাহ। একই কারণে এশিয়া কাপেও তার সার্ভিস পায়নি ভারতীয় দল। ইনজুরি কাটিয়ে অস্ট্রেলি💧য়া সিরিজে দলে ফিরেছিলেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও খেলার কথা ছিল। পুরাতন ইনজুরি নতুন করে চাড়া দিয়ে উঠায় এই সিরিজে তাকে পায়নি ভারত। শঙ্কা জেগেছিল তার বিশ্বকাপ খেলা নিয়ে। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যিꦰ হয়েছে, বুমরাহকে ছাড়াই মাঠে নামবে ভারত।

বুমরাহ বদলি হিসেবে কে ভারতীয় স্কোয়াডে যুক্ত 🔯হবেন তা এখনো নিশ্চিত নয়। তবে গুঞ্জন আছে মোহাম্মদ শামি কিংবা দীপ♉ক চাহার খেলতে পারেন বুমরাহর বদলি হিসেবে।

তবে দুইজনের কেউই খুব একটা সুবিধাজনক অবস্থায় নেই। দীর্ঘ ইনজুরি কাটিয়ে দলে 😼ফিরেছেন দীপক চাহার। মোহাম্মদ শামি দীর্ঘদিন ধরেই ভুগছেন করোনায়। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজ মিস করেছেন এই কারণে।

বুমরাহ ছিটকে গেলেও ভারতীয় পেস আক্রমণে থাকছেন ভুবনেশ্বর কুমার, আর্শদ্বীপ সিং, হার্শাল প্যাটেল ও অলরাউন্ডার হার্দি🌜ক পান্ডিয়া। আরেকজন পেসার নিতে ভারত অবশ্য সময় পাচ্ছে ১৫ অক্টোবর পর্যন্ত। এই সময়ের মধ্যে আইসিসির অনুমতি ছাড়াই স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ পাচ্ছে দলগুলো।