কাতার বিশ্বকাপে শেষ ধাপের টিকিট বিক্রি শুরু

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৩:৩৯ পিএম

চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে কাতারে বসবে ফিফা বিশ্বকাপের এবারের আসর। এই টুর্নামেন্টের জন্য শেষ ধাপের টিকিট বিক্রি শুরু করেছে ফিফা। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) কাতারের স্থানীয় সময় দুপুর ১২ টায় টিকিট বিক্রিরܫ এই কার্যক্রম শুরু হবে।

টিকিট বিক্রির শেষ ধাপের আগে আরো দুই ধাপে টিকিট বিক্রি করেছে ফিফা। প্রথম ধাপে আবেদনের পর লটারির মাধ্যমে টিকিট দিয়েছিল। দ্বিতীয় ধাপে টিকিট বিক্রি করা হয়েছে আগে এলে আগে পাব♋েন ভিত্তিতে।

তৃতীয় ধাপেও আগে আসলে আগে পাবেন ভিত্তিতে বিক্রি করা হবে। দুই ধাপে আগে ২.৪ মিলিয়ন টিকিট ൩বিক্রি করেছে ফিফা। তৃতীয় দফাꩲয় বিক্রি করা হবে ৩০ লাখ ১০ হাজার ৬৭৯ টিকিট।

প্রতি ধাপেই টিকিট বিক্রিতে বেশ সাফল্য পাচ্ছে ফিফা। শেষ ধাপে ৫ লাখ ২০ হাজার ৫৩২ টিকিট বিক্রি করেছিল। এর বেশিরভাগ টিকিটই 🎐কিনেছিল কাতার, আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, মেক্সিকো, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকরা।

দে♈শের বাইরের লোকজনের পাশাপাশি কাতারের লোকজনও বেশ টিকিট কিনছে বলে জানিয়েছে ফিফা। কাতারের ধারণা বিশ্বকাপ উপলক্ষ্যে ১.২ মিলিয়ন লোক কাতারে আসবে।

ইতিমধ্যেই এতো সংখ্যক দর্শনার্থীকে থাকার জায়গা দিতে কাতার কর্তৃপক্ষ হিমশিম খাবে বলে ধারণাꦕ করা হচ্ছে। তাই বিকল্প হিসেবে পার্শ্ববরꦗ্তী দেশ সংযুক্ত আরব আমিরাতের সাথে বিষয়টি নিয়ে কাজ করছে কাতার কর্তৃপক্ষ।

বিশ্বকাপ চলাকালীন কাতারে কোনো ট্যুরিস্ট ভিসা দেওয়া হবে না বলেও নিশ্চিত করেছে কাতার কর্তৃপক্ষ। ১ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্বকাপ🧜ের টিকিট ছাড়া কোনো বিদেশি নাগরিক🐓দের কাতারে ভ্রমণ নিষিদ্ধ করেছে দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ।