বিপিএলে তিন ভেন্যু, চূড়ান্ত ক্রিকেটারদের পারিশ্রমিক

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৩:১৭ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার♍ লিগের (বিপিএল) ৯ম আসরের আগে ফ্রাঞ্চাইজির নাম চূড়ান্ত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। একদিন পরেই বিপিএলের ভেন্যু ও ক্রিকেটারদের পারিশ্রমিকের বিষয়টি জানিয়ে দিয়েছে বিসিবি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরে সংবাদ সম্মেলন করে বিপিএল গ🐓ভর্নিং কাউন্সিল কমিটি। কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক ও চেয়ারম্যান শেখ সোহেল বিপিএলের ভেন্যু ও ক্রিকেটারদের পারিশ্রমিকের বিষয়টি চূড়ান্ত করে জানান।

দেশি ক্রিকেটাররা সর্বোচ্চ ৮০ লাখ টাকা পারিশ্রমিক পাবেন। আর সর্বনিম্ন জি ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পাবেন ৫ লাখ টাকা করে🤡। খেলোয়াড়দের 💛দলে ভেড়ানোর আগে ফ্রাঞ্চাইজি পাওয়া প্রতিষ্ঠানদের গ্যারান্টি মানি জমা দিতে হবে।

এই বিষয়ে ইসমাইল হায়দার মল্লিক বলেন, “আগামী ২ সপ্তাহ সময়🅷 দেওয়া হবে সুযোগ পাওয়া এসব ৭ প্রতিষ্ঠানকে, এর মধ্যে গ্যারান্টি মানি (প্রায় ১০ কোটি) জমা দিয়ে নিজেদের ফ্রাঞ্চাইজি নিশ্💛চিত করতে হবে।”

বিপিএলের নবম আসরের সবগুলো ম্যাচ গড়াবে তিনটি ভেন্যুতে। ভেন্যু হিসেবে এবার বেছে নেওয়া হয়েছে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। সব মিলিয়ে এবারের আসরে অনুষ্ঠিত হবꦛে ৪৬ ম্যাচ।

আগের আসরগুলোতে আইকন খেলোয়াড় পদ্ধতি থাকলেও এবার তা থাকছে না। এছাড়াও প্লেয়ার্স ড্রাফটের বাইরে থেকে একজন ক্রিকেটারকে দলে ভেড়াত💛ে পারবে দলগুলো।

দেশি ক্রিকেটারদেরকে সর্বোচ🔯্চ🦋 ৮০ হাজার মার্কিন ডলার পারিশ্রমিক দিতে পারবে দলগুলো। সর্বনিম্ন কত ডলার দেওয়া যাবে তা এখনো জানায়নি বিসিবি। এছাড়াও খরচ কমিয়ে আনতে এবার উদ্বোধনী অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গর্ভনিং কাউন্সিল।

ক্যাটাগরি ভিত্তিকবাংলাদেশি ক্রিকেটারদের পারিশ্রমিক
এ- ৮০ লাখ
বি-৫০ লাখ
সি-৩০ লাখ
ডি-২০ লাখ
ই- ১৫ লাখ
এফ-১০ লাখ
জি-৫ লাখ