শেয়ারবাজার কেলেঙ্কারির কারণেই দল পাননি সাকিবের প্রতিষ্ঠান

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ১০:৫৪ পিএম

মোনার্ক লিজেন্ড ইন্ডাস্ট্রির নামে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দলের মালিকানা পেতে আগ্রহ প্রকাশ করেছিলেন সাকিব আল হাসান। শেয়ারবাজা🎃র কেলেঙ্কারিতে তাদেরই আরেক প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংসের নাম জড়ানোয় বিষয়টি বিবেচনায় নেয়নি বিপিএল গভর্নিং কাউন্সিল। সং🌞বাদমাধ্যমকে এমনটাই জানিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিলের এক কর্মকর্তা।

রোববার (২৫ সেপ্টেম্বর) এক বিবৃতিতে 𒊎আগামী তিন আসরের জন্য চূড়ান্ত হওয়া ৭ ফ্রাঞ্চাইজির নাম ঘোষণা করে বিসিবি। সেখানে ছিল না ꦜসাকিবের প্রতিষ্ঠান মোনার্ক লিজেন্ড ইন্ডাস্ট্রির নাম।

তাদের দল না পাওয়ার কারণ সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন বিপিএল গভর্নিং কাউন্সিলের এক কর্মকর্তা। তিনি বলেন, “মোনার্ক লিজেন্ডস ইন্ডাস্ট্রি নামে দরপত্র কিনেছিল। মালিকানায় থাকা ব্যক্তি𓄧রা ♒শেয়ারবাজার কেলেঙ্কারিতে জড়িত থাকতে পারে। এ বিবেচনাতে দল দেওয়া হয়নি।”

তিনি আরও বলেন, “আগ্রহ প্রকাশ করা প্রতিষ্🔥ঠানগুলোর ইমেজ স্বচ্ছ কি না, সেটা দেখা হয়। বিতর্কিত কোনো ঘটনার সা জড়িত থাকতে বিবেচনায় নেওয়া হয় না।”

বিপিএলের দল কেনার প্রক্রিয়ায় সাকিব আল হাসানের কোনো সম্পৃক্ততা খুঁজে পাওয়া যায়নি বলেও জানান ওই কর্মকর্ত💮া। তিনি বলেন, “আমরা দরপত্র ভালো করে দেখেছি, এখানে সাকিবের কোনো সম্পৃক্ততা পাইনি। তার কোনো ইনভলভমেন্ট ছিল না দরপত্রে।”

আগামী তিন আসরের জন্য ফ্র্যাঞ্চাইজি স্বত্ব পেয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। ২০২৩ সালে নবম আসর শ🙈ুরু হবে ৫ জানুয়ারি থেকে। ৪৩ দিনের টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। পরের দুই আসরের তারিখও ইতিমধ্যেই ঘোষণা করেছে বিসিবি।