থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ১০:৩৩ এএম

জয়ে পা বিশ্বকাপে, হারলেই বাদ- এমন সমীকরণকে সামনে রেখেই বিশ্বকাপের বাছাই পর♉্বের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছꦬিল বাংলাদেশ ও থাইল্যান্ড। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচে ১১ রানে জিতেছে বাংলাদেশ।

থাইল্যান্ড টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। দুই ওপেনার ফারজানা হক ও মুর্শিদা খাতুন শুরুটা ভালো করেন। তবে ৩৫ বলে ২৬ রান করে ফারজানা ফেরেন দলীয় ৩৪ রানে। দলের অধিনায়ক নিগার সুলতানা আরেক ওপেনারꦅ মুর্শিদাকে সঙ্গে নিয়ে রান তোলায় মনোযোগ দেন। দলীয় ৫২ রানে মুর্শিদাও ফেরেন রান আউট হয়ে।

উইকেট তুলতে না পারলেও থাইল্যান্ড বোলাররꦚা বাংলাদেশের রানের ♛গতি একপ্রকার থামিয়ে রাখেন। অধিনায়ক নিগার দলের ৬৪ রানে আউট হন।

রান তোলার ♋গতি মন্থর হলেও শেষ চার ওভারে রুমানা আহমেদ ও রিতু মনি দলের রান লড়াই করার অবস্থানে নিয়ে যান। রুমানা ২৪ বলে ২৮ ও রিতু ১০ বলে ১৭ রান করেন। বাংলাদেশের ইনিংস থামে ৫ উইকেটে ১১৩ রানে।

জবাবে ব্যাট করতে নেমে ১৩ রানেই ৩ ব্যাটারকে হারায় থাইল্যান্ড। দলের ধাক্কা একা সামাল দেওয়ার চেষ্টা করেন নাথাকান চেনথাম। তিনি একাই বাংলাদেশকে হারের শঙ্কায় ফেলেছিলেন। তার ব্যাট থেকে আসে ৫১ বলে ৬৪ রানের ইনিংস। তার ইনিংস সাজানো ছিল ৪টি চার ও ৩টি ছয়ে। তবে সালমা খাতুন তাকে ফিরিয়ে দিলে থাইল্যান্ডের আশার প্রদ♔ীপও নিভে যায়। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তাদের ইনিংস থামে ১০২ রানে। বাংলাদেশ জয় পায় ১১ রানে।

আরেক সেমি ফাইনালে জিম্বাবুয়েকে ৪ রানে হাไরিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে🧸 আয়ারল্যান্ড। রোববার (২৫ সেপ্টেম্বর) ফাইনালে বাংলাদেশ আইরিশদের মুখোমুখি হবে। অবশ্য দুই ফাইনালিস্ট ই আসন্ন বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে।