চাপের কাছেই হারে বাংলাদেশের পেসাররা: হাসান

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ১০:৫৯ পিএম

ক্যারিয়ারের শুরু থেকেই ইনজুরির সাথে লড়াই করছেন হাসান মাহমুদ। এশিয়া কাপের দলে থাকলেও ইনজুরির কারণে দলের সাথে আরব আমিরাতে উ💫ড়াল দিতে পারেননি। ইনজুরি মুক্ত হয়েই পেয়েছেন অস🔯্ট্রেলিয়া যাওয়ার টিকিট। এর আগে ইনজুরিমুক্ত হাসান চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিজেকে ফিরে পাওয়ার। মিরপুরে নিয়মিত অনুশীলন শেষে হাসান জানালেন, চাপের সময় বাংলাদেশি পেসাররা হারিয়ে ফেলে নিজেদের ছন্দ।

ইনজুরির সাথে লড়াই করে প্রায় এক বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন হাসান মাহমুদ। ইনজুরিমুক্ত হয়ে দলে ফিরেও অবশ্য হানা দিয়েছিল চোট। সেই চোট জয় করেꦬ অস্ট্রেলিয়াগামী বিমান ধরতে প্রস্তুত হাসান মাহমুদ।

বিশ্বকাপের বিমানে উঠার আগে জানিয়ে দিলেন কি ক𒁏রতে হব♛ে। নিজের করণীয় সম্পর্কে ভালোই ধারণা পেয়েছেন, সেটাও স্পষ্ট করে জানিয়েছেন হাসান।

বলেন, “যখন চাꦅপের সময় আসে, তখন হয়তো আমরা বেশি প্যানিকড হয়ে যাই, আমাদের যে মূল স্কিল, ওটা হয়তো ভুলে যাই। এই ব্যাপারটি সত্যি বলতে আমাদের নিয়মিত চালিয়ে নিতে হবে। যে কোনো পরিস্থিতিতে আমাদের ওই জিনিসট🍒া কাজে লাগাতে হবে। এটা আমাদের শিখতে হবে।”

নিজেকে প্রমাণের আগে ইনজুরি নিয়ে বেশি চিন্তিত নন হাসান। নিজেকে ঠিক রাখতে কা🌄জ করছেন বলেও জানিয়েছেন। তিনি বলেন, “ ফাস্ট বোলারদের জন্য ইনজুরি জিনিসটা… মানে একটা বন্ধুর মতো এসে আবার চলে যায় (হাসি)। এটা নিয়ে কাজ করার মধ্যে থাকতে হবে। ফিটনেস বলুন বা বোলিং নিয়ে কাজ, সব কিছু মিলেই এটা ধারাবাহিকতার ব্যাপার। নিয়মিত আপনি যখন কাজে থাকবেন, তখন এ জিনিসটা হয়ত হবে না।”

ইনজুরি থেকে জিম্বাবু꧅য়েতে নিজেকে প্রমাণ করেছিলেন হাসান মাহমুদ। এবার বিশ্বকাপে আস্থার জায়গাটা ধরে রাখতে মরিয়া। সেটাও স্পষ্ট করে জানিয়েছেন।

তিনি বলেন,“সবশেষ আমার যে পারফরম্যান্স দেখেছিলেন জিম্বাবুয়েতে, তাতে আমার আত্মবিশ্বাস ছিল ܫযে হয়তো জায়গা ধরে রাখতে পারব দলে। এমনটাই হয়েছে। জিম্বাবুয়ে যে সিরিজটা খেলেছিলাম, ওটা থেকে খুবই আত্মবিশ্বা🌄সী আমি নিজেই। যেহেতু এখন বিশ্বকাপ দলে আছি, নিজের সেরাটাই দিতে চাই।”