এশিয়ান চ্যাম্পিয়নশিপের আশা জিয়ে রাখলো বাংলাদেশ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ১১:৪২ পিএম

এশিয়ান অনূর্ধ্ব ২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে স্বাগতিক বাহরাইনকে রুখে দিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ভূটানের বিপক্ষে ২-১ গোলে জিতে মূল পর্বে খেলার আশা বাঁচিয়ে রেখেছে লাল সবুজের প্রতিনিধিরা। নেপালকে হারাতে পারলে মূল 🎐পর্বে খেলাটা অনেকটাই নিশ্চিত হবে তাদের জন্য।

সোমবার (১২ সেপ্টেম্বর) বাহরাইনের শেখ আলী বিন মোহাম্মদ আল খলিফা স্টেডিয়ামে ভূটানের মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে টুর্নামেন্টে ভূটানের শুরুটা ছিল♕ দারুণ। তাই শুরু থেকেই ভূটানের বিপক🌳্ষে সতর্ক ছিল বাংলাদেশ।

সতর্কভাবে শুরু করা বাংলাদেশ এগিয়ে যায় ম্যাচের ৩৪ মিনিটে। ডান দিক থেকে উইঙ্গার রফিকুল ইসলামের পাস থেকে গোল করে দল🗹কে এগিয়ে নেন পিয়াস আহমেদ নোভা। প্রথমার্ধে আর কোনো ❀গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লাল সবুজের প্রতিনিধিরা।

দ্বিতীয়ার্ধে পিছিয়ে থাকলেও গোল শোধে মরিয়া ছিল এভারেস্টের পাদদেশের দেশটি। ম্যাচের ৬০ মিনিটে কোনাকুনি নেওয়া শটে গোল করে ব্যবধান কমান সান্তা কুমার লিম্বো𝔍।

ম্যাচের নির্ধারিত সময়ের 🍃দুই মিনিট আগে গোল করেন আসিফ। তার ওই গোলেই নি🔯শ্চিত হয় বাংলাদেশের জয়। দুই ম্যাচে এক ড্র আর এক জয়ে চার পয়েন্ট নিয়ে মূল পর্বে খেলার সম্ভাবনা বেঁচে রইলো।