টস ভাগ্য যার, শিরোপাও তার!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৩:৪৫ পিএম

ক্রিকেট খেলায় জিততে হলে দরকার ক্রিকেটীয় দক্ষতার। দিবা-রাত্রির ম্যাচে ম্যাচে গুরুত্বপূর্ণ ভ🐬ূমিকা রাখতে পারে টস। এশিয়া কাপে দলগুলোর জয়-পরাজয়ে ব🦋ড় ভূমিকাটাই রাখছে টস। তাই টস ভাগ্য নিজেদের করে নেওয়া দলের হাতেই উঠতে পারে এশিয়া কাপের ১৫তম আসরের ট্রফি।

এশিয়া কাপের ১৫তম আসরে ফাইনালের আগে অনুষ্ঠিত হয়েছে মোট ১২ ম্যাচ। প্রত্যেকটি🉐 ম্যাচেই টস ভাগ্য ভূমিক🍰া রেখেছে ম্যাচের ফলাফলে। ১২ ম্যাচের ১১টিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন টসজয়ী অধিনায়করা।

স্রোতের বিপরীতে টস হেরে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া একমাত্র দল বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ হেরেছিল ৫ উইক𝓰েটের বড় ব্যবধানে।

এশিয়া কাপে অনুষ্ঠিত হওয়া 💮১২ ম্যাচের ৯টিতেই আগে ব্যাটিং করা দলগুলো হেরেছে। ব্যতিক্রম হওয়া তিন ম্যাচে পরে ব্যাট করে ম্যাচ হেরেছে হংকং ও আফগানিস্তান।

এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে টুর্নামেন্টের আট ম্যাচ 💟অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে ছয়টিতে পরে ব্যাট করা দলগুলো জিতেছে এই টুর্নামেন্ট। অর্থাৎ, টস জিতে পরে ব্যাট করা দলগুলোর জয়ের হার ৭৫ শতাংশ।

তাই অনুমিতভাবেই ধরেই নেওয়া যায়, পাকিস্তান-শ্রীলঙ্কার দুই দলের অধিনায়💟কের চোখেই থা𝔉কবে ফাইনালের টস জয়ের স্বপ্ন। কারণ, টস জিতলেই নিশ্চিত হতে পারে ফাইনালের শিরোপা।

দুই দলই চায় এশিয়া কাপের শিরোপা জয়! এবারের শিরোপা জয় দুই দলের সমর্থকদের জন্য এনে দিবে বিশেষ উপলক্ষ্য। শ্রীলঙ্কাজুড়ে চলমান অর্থনৈতিক ও রাজনৈতিক দুরাবস্থায় শিরোপা জয় দেশটিতে এনে দিতে পারে ꦡএকর🌳কম স্বস্তি।

এদিকে পাকিস্তানজুড়ে চলছে তুমুল বন্যা। বানভাসি মানুষদেরকে এই খারাপ সময়ে আনন্দের এক উপলক্ষ্য এনে দিতে ꦛপারে এশিয়া কাপ শিরোপা। তাই দুই দলেরই চাওয়া এশিয়া কাপ জিতে নিজ দেশের সমর্থকদের মুখে ফোটাবে হাসি।