কাদিসকে হারিয়ে লা লিগায় শীর্ষে বার্সেলোনা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ১০:২১ এএম

কাদিসের মাঠে শনিবার লা লিগার ম্যাচে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। প্রথমার🌳্ধ গোলশূন্য থেকে দ্বিতীয়ার্ধে ৪-০ গোলের বড় জয় পেয়েছে স্প্যানিশ ক্লাবটি।

প্রথমার্ধে আক্রমণে আধিপত্য ও বল দখল 🌊করে রাখলেও তেমন নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। কাদিসের রক্ষণভাগ বার্সাকে প্রথম ভাগে গোলবঞ্চিত রাখে। স্প্যানিশ ক্লাবটির আক্র﷽মণভাগকে একেবারে দমিয়ে রাখে তুলনামূলক কম শক্তিশালী কাদিস।

তবে দ্বিতীয়ার্ধের ১০ মিনিটেই গোলের দেখা পায় বার্সেলোনা। গাভি ডান দিকের বাইলাইন থেকে গোলমুখে শট নেন। গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে ঠেকান। তবে বল চলে যায় ডাচ মিডফিল্ডার ডি ইয়ংয়ের পায়ে। গো🐬ল আদায় করতে তাকে বেগ পেতে হয়নি।

প্রথম গোল পেয়েই বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ একসাথে তিন 🐽পরিবর্তন আনেন। ফেররান তোরেস, গাভি ও মেমফিস ডিপাইকে তুলে মাঠে নামান উসমানে দেম্বেলে, পেদ্রি ও রবের্ত লেভানদোভস্কিকে। ম্যাচের ৬৫ মিনিটে এ মৌসুমে বার্সেলಞোনা দলে যোগ দেওয়া লেভানদোভস্কি গোল আদায় করেন। 

রাফিনহার ডান দিক থেকে নেওয়া শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরান তবে বল হাতের মুঠোয় আটকে রাখতে পারেননি। ক্ষিপ্র গতিতে ছুটে ☂এসে হালকা টোকায় বল জালে জড়ান পোলিশ তারকা। এ নিয়ে বার্সেলোনার টানা ৫ ম্যাচে গোলেꦛর দেখা পেলেন তিনি।

তৃতীয় গোলটি আসে ম্যাচের ৮৬ মিনিটে। লেভানদোভস্কির পাসে♒ গোলটি আদায় করেন ফাতি। ম্যাচের চতুর্থ ও শেষ গোলটি আসে অতিরিক্ত সময়ে। দেম্বেলের এই গোলেও অবদান রাখেন লেভানদোভস্কি। তার পাস ধরে এগিয়ে গোল আদায় করেন তিনি। ম্যাচটি শেষ হয় ৪-০ গোলের বড় ব্যবধানে। 

লিগে প🦩াঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১ পয়েন্ট কম নিয়ে টেবিলে দুই নম্বরে আছে।