বিপিএলে পরিবর্তনের হাওয়া, আসছে নতুন লোগো

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০১:৩৪ পিএম

চলতি বছরের𒅌 ৩১ আগস্ট শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল কেনার আগ্রহ প্রকাশ করার সময় সীমা। বিপিএল গভ൩র্নিং কমিটির বৈঠকে চূড়ান্ত হবে কারা পাচ্ছে নতুন দল। এর পাশাপাশি বিপিএলে নতুনত্ব আনার আরও একটি প্রয়াস শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন লোগো ডিজাইন আহবান করেছে বিসিবি।

বিসিবি বেশ আগেই ঘোষণা করে দিয়েছে বিপিএলে🍒র ཧপরবর্তী তিন আসরের তারিখ। এছাড়াও জানিয়েছে এক মৌসুম নয়, দল কিনতে হবে তিন মৌসুমের জন্য। পরবর্তী সময়ে চুক্তির মেয়াদ বাড়াতে পারবে দলগুলো।

বিপিএলের পরবর্তী আসরের জন্য 🍬বেক্সিমকো, বসুন্ধরা গ্রুপের মতো প্রতিষ্ঠানগুলো দল কিনতে আগ্রহ প্রকাশ করেনি। তারা না থাকলেও দল কিনতে আগ্রহ প্রকাশ করেছে ৯টি প্রতিষ্ঠান। এখান থেকে দল পাবে ছয়টি প্রতিষ্ঠা🌞ন।

দল কেনা-বেচার বিষয়টি এখনো চূড়ান্ত না হলেও লোগো চূড়ান্ত করতে উঠে পড়ে লেগেছে বিসিবি। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাতে দেওয়া এক বিবৃতিতে নতুন লোগো আহবান করে বিসিবি। জানিয়েছে, ৪ অক্টোবরের মধ্যে নির্ধারিত ঠিকানায় পাঠাত𒆙ে হবে লোগো। সেখান থেকেই বাছাই করা হবে নতুন লোগো।

নতুন লোগো বাছাইয়ে সাধারণ ক্রিকেটপ্রেমিরাও অংশ নিতে পারবেন। বিসিবির নির্বাচিত তিনটি লোগো ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া হবে। সেখান থেকে নির্ধারিত সময়ের মধ্যে ভ💃োট দিয়ে লোগো চূড়ান্ত করতে পারবেন ক্রিকেট ভক্তরা। ঠিক কবে নাগাদ নতুন লোগো চূড়ান্ত হবে তা এখনো নিশ্চিত করেনি বিসিবি।