টেইলরকে চড় মেরেছিলেন আইপিএল ফ্রাঞ্চাইজি মালিক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২, ০৪:৩৬ পিএম

সাবেক কিউই কিংবদন্তী ব্যাটার রস টেইলর আইপিএলে অপ্রীতিকর ঘটনা নিয়ে অভিযোগ করেছেন। তার অ🍎ভিযোগ কোন খেলোয়ারের বিরুদ্ধে নয়। টেলরের অভিযোগ, রান না পাওয়ায় রাজস্থান রয়্যালসের ফ্রাঞ্চাইজির একজন তাঁক෴ে চড় মেরেছিলেন।

টেইলরের নিজের আত্মজীবনী "ব্ল্যাক অ্যান্ড হোয়াইটে" আইপিএল নিয়ে রীতিমত বোমা ফাটিয়েছেন এই নিউজিল্যান্ড কিংবদন্তি। তিনি তার আত্মজীবনীতে যে ঘটনাটি উল্লেখ সেটিᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ ২০১১ সালের কথা।

আইপিএলের ওই মৌসুমে মোহালিতে কিংস ই🐲লেভেন পাঞ্জাবের বিপক্ষে রাজস্থান রয়্যালসের এক ম🐼্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন টেইলর। একারণে রাজস্থান রয়্যালসের মালিকদের একজন নাকি তাঁকে একাধিক চড় মেরেছিলেন। যদিও টেলর তাঁর নাম উল্লেখ করেননি।

কিউই কিংবদন্তী তার আত্মজীবনীতে লিখেছেন, "আমাদের লক্ষ্য ছিলো ১৯🅷৫ রানের। কিন্🅠তু আমি শূন্য রানে এলবিডব্লিউ হয়ে যাই। আমরা সে ম্যাচে প্রতিপক্ষে বেঁধে দেয়া রানের কাছাকাছিও যেতে পারিনি। ম্যাচ শেষে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং টিম ম্যানেজমেন্টের সবাই টিম হোটেলের সবচেয়ে ওপরের তলার একটা পানশালায় যাই। সেখানে ওয়ার্নির (শেন ওয়ার্ন) সঙ্গে লিজ হার্লিও ছিলেন সেখানে।"

তখনই ফ্র্যা🍷ঞ্চাইজির এক মালিক এসে আমাকে বলেন, "টেলর, শূন্য রানে আউট হওয়ার জন্য তোমাকে লাখ লাখ টাকা দেওয়া হয় না। এরপরই আমার গালে তিন–চারবার চড় মারে সে। এমন পরিস্থিতিতে বিষয়টিকে নিয়ে আমি কোন প্রতিক্রিয়া ও বিবৃতি দেইনি। তবে আমি অনেক পেশাদার ক্রীড়া আসরে গেಞছি কিন্তু সেখানে আমার সাথে যা ঘটছিলো তা কল্পনাও করতে পারিনি।"

রয়্যাল চ্যালেঞ্জার⛦্স বেঙ্গালুরুর হয়ে তিন মৌসুম খেলার পর ২০১১ সালে টেলরকে দলে টানে রাজস্থান রয়্যালস। অভিযোগের ব্যাপ🍬ারে রাজস্থানের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।

রস টেলরের আত্মজীবনীতে নিউজিল্যান🐈্ড ক্রিকেܫটের বর্ণবিদ্বেষ নিয়ে বিস্ফোরক অভিযোগও আছে, যা নিয়ে তোলপাড় এখনো শেষ হয়নি। এর মধ্যেই আবার সংবাদমাধ্যমে প্রকাশিত হলো এমন অভিযোগ। বোঝাই যাচ্ছে, আত্মজীবনীতে কোনো রাখঢাক করেননি রস টেলর।