জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি অধিনায়ক সোহান

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০৭:০৬ পিএম

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্💧টি সিরিজে অধিনায়কত্ব করবেন নুরুল হাসান সোহান। এতে বাদ পড়েছেন মাহমুౠদউল্লাহ রিয়াদ। তাকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ ছাড়াও আরও দুই পাণ্ডব মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানকে বিশ্রামে পাঠানো হয়েছে।

শুক্রবার (২২ জুলাই) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশ🌜ন্স🐻 কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

কিছুদিন পরই জিম্বাবুয়ের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ 🤪ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে তারা ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খে𒐪লবে।

সিরিজ শুরু হবে টি-টোয়েন্টি দিয়ে। প্রথম ম্যাচ ৩০ জুলাই। পরদিন দ্বিতীয়♌ ম্যাচ এবং ২ আগস্ট তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। সবগুলো ম্যাচই বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে। ভেন্যু হারারে স꧒্পোর্টিং ক্লাব মাঠ।

দুইদিন বিরতি দিয়ে ৫, ৭ ও ১০ ⛎আগস্ট মাঠে গড়াবে🦩 ওয়ানডে সিরিজ। হারারে স্পোর্টিং ক্লাব মাঠে বাংলাদেশ সময় দুপুর ১.১৫ মিনিটে খেলা শুরু হবে।

২০১৯ সালে জুয়াড়ির প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হন সাকিব আল হাসান। এরপরই টি-টোয়েন্টির নেতৃত্ব পান মাহমুদউল্লাহ রিয়াদ। এর আগে অবশ্য সাকিবের অনুপস্থিতিতে পাঁচটি ম্যাচে অধিনায়൩কত্ব করেন তিনি।💮 এখন অবধি ৪৩ ম্যাচে অধিনায়কত্ব করে দলকে ১৬টিতে জয় এনে দিয়েছেন রিয়াদ।  

বাংলাদেশ সর্বশেষ ১৩ ম্যাচের মাত্র একটিতে জিতেছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে। এই সময়ে ব্যাট হাতে তার ৩০ পেরোনো ইনিংস কেবল একটি, দ😼ুইবার পেরোতে পেরেছেন ২০ রান। ওয়েস্ট ইন্ডিজ সফরে ৩ ম্যাচে করতে পেরেছেন ৪১ রানেরꦉ বেশি।