পাপনের সঙ্গে কথা বলেই টি-টোয়েন্টিতে অবসরে তামিম

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৭, ২০২২, ০৬:০৭ পিএম
ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছে সফরকারী বাংলাদেশ। ক্যারিবীয়দের ধবল ধোলাইয়ের এই শুভক্ষণে হঠাৎ আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে⛦ অবসরের ঘোষণা দিয়েছেন টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

যদিও গত ২০২০ সালের মার্চের পর টি-টোয়েন্টি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন দেশসেরা এই ওপেনার। এরপর গত বিশ্বকাপে ভরাড𒁏ুবির পর আবারও তামিমের টি-টোয়েন্টিতে অন্তর্ভুক্তি নিয়ে শুরু হয় আলোচনা।

তবে ছোট্ট ফরম্যাটে জাতীয় দলের জার্সিতে ঘোষণা দিয়ে ৬ মাস দূরে থাকার ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। টেস্ট-ওয়ানডের মত সমৃদ্ধ না হলেও টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের হয়ে একমাত্র সেঞ্চুরির মালিক তামি🍷ম।

ধারণা করা হচ্ছিল,꧋ চলতি বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেল♏তেও পারেন দেশের এক নম্বর ওপেনার।

কিন্তু শনিবার (১৬ জুলাই) ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের পর নিজের অফিশিয়াল ফেসবুক পেইজে অবস🦄রের ঘোষণা দেন তামিম।

রোববার (🔴১৭ জুলাই) বিসিবির ক্রিকেট অপারেশন্স কমি😼টির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, ‘তামিম তো বোর্ড সভাপতি (নাজমুল হাসান পাপন) ও আমাদের সঙ্গে আগেই কথা বলেছে। সেখানেই তার ইচ্ছের কথা জানিয়েছে সে।’

এদিকে টি-টোয়েন্টি ফর🐭ম্যাট থেকে তামিমেܫর অবসরের ঘোষণা নিয়ে জালাল ইউনুস অবশ্য কোনো মন্তব্য করেননি। তামিমের এই অবসরের সিদ্ধান্ত পুনঃবিবেচনার কথা বলা হবে কি না? তাও জানাননি ক্রিকেট অপারেশনস প্রধান। বিসিবি পরিচালক পর্ষদ সভায় হয়তো তা নিয়ে আলোচনা হবে। তাই আগেভাগে কিছু বলা সমীচিন মনে করেননি জালাল।

উল্লেখ্য, বাংলাদেশের জ𒈔ার্সিতে ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তামিম ইকবাল। যেখানে ৭ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ১৭৫৮ রান করেছেন এই ব্যাটার।