বার্সেলোনায় ৫০ মিলিয়ন ইউরোতে লেওয়ানডস্কি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৭, ২০২২, ০৬:০০ পিএম
ছবি- সংগৃহীত

গত কয়েকদিন থেকেই রবার্ট লেওয়ানডস্কির স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জন চলছিল। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হল। বায়ার্ন মিউনিখের পোলিশ এই স্ট্রাইকারকে আনুষ্ঠানিকভাবে দলে নেওয়ার ঘোষ♎ণা দিলো কাতালান ক্লাবটি।

🉐শনিবার (১৬ জুলাই) রাতে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছে বার্সা। তবে বার্সার মেডিকেল ক্যাম্পে টেস্টের পর ৩৩ বছর বয়সী এই তারকার সঙ্গে চুক্তি সাক্ষর করবে ক্লাবটি।

ফুটবলভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ‘গোল ডট কম‍‍` এর প্রতিবেদনে বলা হয়েছে, জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে লেওয়ানডস্কিকে প🏅েতে বার্সার খরচ ৫০ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি মুদ্রায়🌸 ৪৭৩ কোটি টাকার বেশি।

বায়ার্নের সঙ্গে আরও এক বছরের চুক্তি থাকলেও সবশেষ মৌসুম শেষে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছিলেন লেওয়ানডস্কি। কিন্তু দুই বারের ব্যালন ডি‍‍`অর জয়ী এ তারকা স্ট্রাইকারকে ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করেছিল জার্মান চ্যাম্পিয়নরা। ত🌳বে ক্লাব ছাড়ার বিষয়ে অ𓆉নড় ছিলেন পোলিশ এই ফুটবলার।

বায়ার্নের প্রধান নির্বাহী ওলিভার কান সংবাদমাধ্যমে বলেছেন, ‘শেষ পর্যন্ত বার্সেলোনা ভালো অঙ্কের প্র🦂স্তাব দিয়েছে। যা আমাদের কাছে গ্রহণযোগ্য মনে হয়েছে।’

বার্সেলোনার আক্রমণভাগে পিয়েরে এমেরিক আউবেমেয়াং, আনসু ফাতি, ফেররান তোরেসদের মতো প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। কিন্তু মেসির মতো নিয়মিত একজন গোল স্কোরারের অভাব বেশ ভ🍌ুগিয়েছে দলটিকে। লেওয়ানডস্কিকে দলে নিয়ে শক্ত♎ি আরও বাড়ালো জাভি হার্নান্দেজের দল।

উল্লেখ্য, বায়ার্ন মিউনিখের জার্সিতে ৩৭৫ ম্যাচ খেলেছেন লেওয়ানডস্কি। যেখানে তিনিಌ ৩৪৪টি গোল করে জিতেছেন দুটি ব্যালন ডি‍‍`অর।