রাফিনহাকে দলে টানার আনুষ্ঠানিক ঘোষণা বার্সেলোনার

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ০৬:৪৪ পিএম
ফাইল ছবি

ইংলিশ ক্লাব লিড𝔉স ইউনাইটেডের ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহাকে নিয়ে কম টানাটানি করেনি চেলসি ও বার্সেলোনা। তবে রাফিনিয়ার পরবর্তী গন্তব্য নিয়ে গতকালই জানা গিয়েছিল যে, বার্সেলোনাই হতে যাচ্ছে ২৫ বছর বয়সী এই উইঙ্গারের পরবর্তী ক্লাব। তবে সেই বিষয়ে তখন কোনো মুখ খোলেননি কোনো পক্ষই। অবশ♐েষে ব্রাজিলের এই ফরোয়ার্ডের কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছে বার্সা।

বুধবার (১৩ জুলাই) স্প্যানিশ ক্লাব বার্সেলোনা আনুষ্ঠানি𝓀ক এক বিবৃতিতে রা♋ফিনহার কাতালান ক্লাবটি যোগ দেওয়ার কথা নিশ্চিত করেছেন।

ক্ল🅠াবটি জানিয়েছে, রাফিনিয়াকে দলে ভেড়ানোর নীতিগত চুক্তি হয়ে গেছে লিডসের সঙ্গে। মেডিক্যাল পরীক্ষাটার জন্য আজই বার্সেলোনায় পৌঁছে যাবেন লিডসের বিদায়ী এই ফরোয়ার্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে দুই 💯মৌসুম কাটিয়েছেন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড। এছাড়া সেলেসাওদের হয়ে হয়ে ৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। ফলে আসন্ন কাতার ব🍒িশ্বকাপের দলে জায়গা করে নিতে লড়াইয়েও রয়েছেন এই তারকা।

স্প্যানিশ ক্লাবটির সঙꦓ্গে চুক্তি কয় বছরের হতে যাচ্ছে, সেটা অবশ্য জানায়নি ক্লাব কর্তৃপক্ষ। অবশ্য স্থানীয় সংবাদ মাধ্যমের খবর, ২০২৭ স෴াল পর্যন্ত তিনি থাকছেন কাতালান ক্লাবটিতে।

কত কোটি টাকা খরচে তিনি কাতালান ক্লাবটিতে যোগ দিচ্ছেন, সেটাও বার্সেলোনা জানায়নি। তবে দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, প্রায় ৫৬০ কোটি টাকা লিডসকে দিচ্ছে বার্সা। বিভিন্ন শর্ত পূরণ হলে ইংলিশ ক্লাবটি পাবে আরও অর্থ। সে অঙ্কটাও নেহায়েত কম নয়, ৫০ লাখ ইউরো বা ৫৬ কোটি টাকা শর্তপূ🍒রণ হলে বার্সা দেবে লিডসকে।

চলতি দলবদলে তৃতীয় খেলোয়াড় হিসেবে রাফিনিয়াকে দলে টানল বার্সা। এর আগে চেলসি থেকে ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিশ্൩চেনসেন, আর এসি মিলান থেকে মিডফিল্ডার ফ্র্যাঙ্ক কেসিকে বিনামূল্যে দলে ভিড়িয়েছিল লা ব্লাউগ্রানারা।