চেলসিকে হারিয়ে রাফিনহাকে দলে নিলো বার্সেলোনা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০৪:৫৭ পিএম
ছবি সংগৃহীত

চলতি মাসের শুরু থেকেই দলবদলের বাজারে ইংলিশ ক্লাব লিডস ইউনাইটেডের ব্রাজিলিয়ꦑান তারকা রাফিনহাকඣে কিনতে উঠেপড়ে লেগেছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা এবং ইংলিশ প্রিমিয়ার লিগের শক্তিশালী দল চেলসি। শেষ পর্যন্ত ৭১ মিলিয়ন ইউরোর বিনিময়ে চেলসিকে হারিয়ে রাফিনহাকে দলে নিলো কোচ জাভি হার্নান্দেজের দল।

আ꧋গেই খবর বেরিয়েছিল, চেলসি নয়, বার্সেলোনায় যেতে চান রাফিনহা। সেই মোতাবেক তার বর্তমান ক্লাব লিডস ইউনাইটেডের সঙ্গে দর কষাকষিও প্রায় শেষ করে ফেলেছিল কাতালান ক্লাবটি। তবে চুক্তির বিষয়ে ধীরগতির ক🔴ারণে বার্সাকে ৪৮ ঘণ্টার সময় বেধে দিয়েছিল রাফিনহা, যেন তার ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেয়।

রাফিনহার বেঁধে দেওয়া সময়ের আগেই সিদ্ধান্ত পাকাপাকি করে ফেলেছে বার্সা। ৭১ মিলিয়ন ইউরোর (প্রায় ৬৭১ কোটি টাকা) বিনিময়ে লিডস থেকে বার্সায় যো♚গ দেবেন রাফিনহা। তবে আর্থিকভাবে টানাপোড়েনে থাকা বার্সেলোনা এই টাকা লিডসকে কিস্তিতে পরিশোধ করবে।

একই মূল্যে চেলসিও রাফিনহাকে দলে নিতে চেয়েছিল। এজন্য বার্সার আগেই 🌞লিডসকে ৬০ মিলিয়নের প্রস্তাবও দিয়েছিল। এমনকি বার্সা না আসলে এতদিনে হয়তো চুক্তি পাকাপোক্ত করে স্ট্যামফ🅺োর্ড ব্রিজেই চলে আসতেন রাফিনহা।

কিন্তু বার্সা আগ্রহ প্রকাশ করার পর এবং একই ট্রান্সফার ফিতে রাফিনহাকে পে𒆙তে চাইলে এই ব্রাজিলিয়ান তারকা স্পেনেই যাওয়াকে পছন্দ করলেন বেশি। বরং, বার্সায় সুযোগ-সুবিধাও ভালো পাবেন বলে কথা হয়েছে। সব মিলিয়ে বার্সাই হতে যাচ্ছে এখন রাফিনহার পরবর্তী ঠিকানা।

রাফিনহার চুক্তির বিষয়ে লিডস ইউনাইটেড কিংবা বার্সার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে, খুব দ্রুতই, আগামী দু’তিনদিনের মধ্যে আসবে বলে ধারণা করা হ🍌চ্ছে।