‘টি-টোয়েন্টিতে ভারতের সবচেয়ে দামি খেলোয়াড় হার্দিক’

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৮, ২০২২, ০৬:২৩ পিএম
ছবি সংগৃহীত

বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করছেন। ইনজুরি থেকে আইপিএলের মধ্য দিয়ে মাঠের ক্রিকেটে ফিরে ব্যক্তিগত ও দলগত পারফরম্যান্সে সবাইকে মুগ্ধ করে চলেছেন তিনি। ফলে ঘরোয়া ক্রিকেটের সঙ্গে আন্তর্জা𒈔তিক ক্রিকেটেও নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন ২৮ বছর বয়সী এ তারকা।

প্রথমবারের মতো আইপিএলে অধিনায়কত্ব করার সুযোগ পেয়েই নবাগত দল গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন করেছেন তিনি। প🐬ুরো আসরে ব্যাটে-বলে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। এছাড়া সম্প্রতি আয়ারল্যান্ডের বিপক্ষে তার নেতৃত্বেই টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত।

ক্যারিয়ারের সোনালি সময় পার কথা হার্দিকের হাতেই ভারতের টি-টোয়েন্টি দলের দায়িত্ব তুলে দেওয়ার পক্ষে ভারতের ক্রিকেট মহলে একাংশ। বিশেষ করে বৃহস্পতিবার (৭ জুলাই) ডানহাতি এই অলরাউন্ডারের ব্যাট-বলের সমান নৈপুণ্যে ইংল্যান্ডের বি𒀰পক্ষে জয়ের পর এ দাবি আবারও🍨 জোরালো হয়েছে।

প্রথমে ব্যাট হাতে ক্যারিয়ারসেরা ৩৩ বলে ৫১ রানের ইনিংস। পরে বোলিংয়ে নেমেও ক্যারিয়ারের সেরা ৩৩ রানে ৪🗹 উইকেট তুলে নেন হার্দিক। স্বাভাবিকভাবেই ভারতের ৫০ রানের জয়ে তার হাতে ম্যাচসেরার পুরস্কার উঠেছে। এমন পারফরম্যান্সের পর স🍸াবেক ক্রিকেটারদেরও প্রশংসায় ভাসছেন হার্দিক।

♌ভারতের সাবেক ওপেনার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে দেওয়া এক ভিডিওবার্তায় বলেছেন, হার্দিকই এখন দলের সবচেয়ে ဣদামি টি-টোয়েন্টি খেলোয়াড়।

তার ভাষ্য, ‘হার্দিক পা🌸ন্ডিয়া ক্রমেই ভারতের সবচেয়ে দামি টি-টোয়েন্টি খেলোয়াড় হয়ে উঠছে। তার মতো আর কেউ নেই। সে যদি পুরোপুরি ফিট থাকে, তাহলে যে কারও বিপক্ষে তাকে নামিয়ে দেওဣয়া যাবে। সে ভারতের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড়। যা আজকেও প্রমাণ করলো।’

এদিকে ম্যাচসেরার পুরস্কার জেতা হার্দিক বলেছেন, ‘আমি আমার ক্রিকেট উপভোগ করছি। আমার দিক থেকে প্রস্তুতিতে অনেক সময় যায়। যাতে আমার শরীর ঠিক অবস্থায় থাকে। খেলার আগে আমি যে বিরতিটা নেই, সেটিকে সুযোগ হিসেবে কাজে লাগাই। আমার﷽ মনে হয় সেই বিরতি আমার প্রয়োজন।’