ব্রাজিলের মাটিতেই হবে নেইমার-মেসিদের সুপার ক্লাসিকো

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৪:১২ পিএম
ফাইল ছবি

আসন্ন কাতার ব💮িশ্বকাপের বাছাইপর্বে গত বছরের সেপ্টেম্বরে ব্রাজিলের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু আর্জেন্টিনার চার খেলোয়াড় করোনা প্রটোকল ভঙ্গ করায় খেলা মাত্র পাঁচ মিনিট না গড়াতেই বন্ধ করে দেয় ব্রাজ🅘িলের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এরপর নানান কথা শোনা গেলেও শেষ পর্যন্ত আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যেই স্থগিত হওয়া সেই ম্যাচ আয়োজনের সময় বেঁধে দেয় ফ🧸ুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এজন্য স্বাগতিক দেশ হিসেবে ব্রাজিলকে বুধবারের মধ্যে সময় ও ভেন্যু নির্ধারণের নির্দেশ দেওয়া হয়।  

গতকাল মঙ্গলবার (২১ জুন) ফিফার বেঁধে দেওয়া ২২ সেপ্টেম্বরেই ম্যাচটি খেলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা উভয়ই। বাকি ছিল শুধু ভেন্যু নির্ধারণ। এবার সেটাও নির্ধারণ করে ফেলেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। 

সিবিএফ জানিয়েছে, স্থগিত হওꦕয়া ব্রাজিল-আর্জেন্টি🌼না লড়াইটি আগের ভেন্যু অ্যারেনা করিন্থিয়ান্সেই অনুষ্ঠিত হবে।

এর আ๊গে তিনটি ভেন্যুর কথা ভাবছিল ব্রাজিল। প্রথমত ইউরোপের কোনো মাঠে। যাতে করে আর্জেনꦯ্টিনার বিপক্ষে ম্যাচের আগে-পরে অন্য কোনো দলের সঙ্গে একটি প্রীতি ম্যাচও খেলতে পারে তারা। এটি সম্ভব না হলে দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা যুক্তরাষ্ট্রে খেলার পরিকল্পনা ছিল ব্রাজিলের।

আর এ দুইটির কোনোটিই না হলে নিজেদের দেশেই ম্যাচটি আয়োজ൩ন করার কথা জানায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নর𒁃া। অবশেষে সেটিই বাস্তব হতে যাচ্ছে যে, বিশ্বকাপের আগে লাতিন আমেরিকার একটা সুপার ক্লাসিকো দেখতে পাবে ফুটবল দুনিয়া।