নেইমারের অবসরে ব্রাজিলের ১০ নম্বর জার্সি পাবেন কে?

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৯, ২০২২, ০৫:০৪ পিএম
ফাইল ছবি

꧒ফুটবলবিশ্বে প্রত্যেক দলের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়কে দেয়া হয় ১০ নম্বর জার্সি। ব্রাজিল দলে আইকনিক এই জার্সিটি গায়ে জড়িয়েছেন কিংবদন্তি পেলে থেকে শুরু করে জিকো, রিভালদো ও রোনালদিনহো। বর্তমানে পেলের উত্তরসূরি হিসেবে 🅠নেইমার জুনিয়র পরছেন এই জার্সি। সমর্থকদের মনে প্রশ্ন জাগতে পারে, নেইমারের ক্যারিয়ার শেষে কার গায়ে উঠবে ব্রাজিল দলের ১০ নম্বর জার্সি?

অন্তত সমর্থকদের মনে সেই প্রশ্ন ওঠার আগেই নবাগত ১০ নম্বর জার্সিღধারীর নাম জানিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুন▨িয়র। সেলেসাওদের তরুণ তারকা রদ্রিগো সিলভা দে গোয়েসের হাতে ১০ নম্বর জার্সিটি তুলে দিতে চান এই ফরোয়ার্ড। যে কথা খোদ রদ্রিগো নিজেই জানিয়েছেন।

বর্তমানে রিয়াল মাদ্রিদে খেলা ২১ বছর বয়সী রদ্রিগো বলেন, "নেইমার চান তার ১০ নম্বর জার্সিটা যেন আমিই বไহন করি। কারণ তার কাছে মনে হয়েছে ব্রাজিল দলে নেইমারের অভাব আমি পূরণ করতে পারব।"

রদ্রিগো বলেন, ‘নেইমার আমাকে বলেছেন, আমি এরই মধ্যে জাতীয় দল থেকে প্রায় চলে যাওয়ার মুহূর্তে রয়েছি। আশা করি ১০ নম্বর জার্সিটা হবে তোমার। আমি এ কথা শুনে অপ্রস্তুত হয়ে যাই। আসলে এ কথার জবাবে তাকে কী বলব বুঝতে পারিনি তখন। তার কথায় আমি বিব্র🐲তবোধ করেছি এবং হেসেছি। আমি শুধু তাকে বলেছি, অবশ্যই তিনি জাতীয় দলের হয়ে আরও খেলবেন। এ মুহূর্তে এই জার্সিটা আমার দরকার নেই। আমার কথা শুনে তিনি হেসে উঠলেন।’

শুধু সতীর্থ নেইমারের কাছে প্রশংসা কুড়াননি রদ্রিগো। ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা জিনেদিন জিদান ও রিয়ালের বর্তমান কোচ আনচেলত্তিও তার প্রশংসা করেছেন বলে জানান ꧟রদ্রিগো।

এই বিষয়ে তরুণ এই ব্রাজিলিয়ান বলেন, ‘‘আমিই একসময় বিশ্বের সেরা ফুটবলার হব বলে জিদান একদিন মন্তব্য করেছেন। রিয়াল কোচ আন🐟চেলত্তিও আমার সম্পর্কে বলেছেন। আমি নিজেকে আরও উন্নত করার জন্য অনুশী♉লন এবং চেষ্টা করে যাচ্ছি। আমি খুবই খুশি।’’

আসন্ন কাতার বিশ্বকাপের পরেই ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে পারেন নেইমার। তাই বিশ্বকাপের শিরোপা ঘরে তুলতে মরিয়া পাঁচবাꦡরের বিশ্ব চ্যাম্পিয়নরা। ফলে নেইমারের অবসরের পর ১০ নম্বর জার্সি কার গায়ে উঠে সেটিও এখন বড় প্রশ্ন।