সাত গোলের ম্যাচে জার্মানির জয়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৫, ২০২২, ০৯:৪৪ এএম

টানা চার ম্যাচ জয়ের দেখা পꦐায়নি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। মঙ্গলবার রাতে মনশেনগ্লাডবাখের বরুশিয়া পার্কে নেশন্স লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল জার্মানি ও ইতালি। ম্যাচটি ৫-২ গোলের ব্যবধানে জিতে নিয়েছে জার্মানি।

ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় জার্মানি। বাঁ দিক থেকে ডেভিড গাউমের বাড়ানো ক্রস ডান প🅠ায়ের নিয়ন্ত্রণে নেন কিমিচ। গোলরক্ষককে পরাস্ত করতে তার খুব একটা বেগ পেতে হয়নি।

প্রথমার্ধের ইনজুরি সময়ে ব্যবধান ২-০ করে জার্মানরা। ইতালির ডি-বক্সে ইয়োনাস হফম্যান পেছন থেকে ফাউলের শিকার হন। এর ফলে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। ইলকাই গুন্দোগান সফল স্ꦛপট কিকে দলকে দুই গোলের লিড এনে দেন।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫১ মিনিটে ব্যবধান ৩-০ করে ইতালিকে কোণঠাসা করে জার্মানি। বাঁ দিক থেকে লিওনার্দো স্পিনাস্সোলা বল বাড়ান। ফাঁকায় দাঁড়🌱ানো মুলার সুযোগ পেয়ে যান। তীব্র গতির শটে বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড গোল আಌদায় করেন।

ম্যাচের ৬৮ ও ৬৯ মিনি🐽টে পরপর দুইটি গꦓোল দিয়ে ৫-০ ব্যবধান গড়ে জার্মানি। দুই গোলেই ইতালির গোলরক্ষক দোন্নারুম্নার অসহায় আত্মসমর্পণ পরিলক্ষিত হয়। দুই গোলই আদায় করেন চেলসি ফরোয়ার্ড টিমো ওয়েনার।

ম্যাচের ৭৮ মিনিটে ব‍্যবধান কমায় ইতালি। সতীর্থের পাস থেকে বল পেয়ে দুর্দান্ত গোল করেন গন্টো। ম্যাচের অতিরিক্ত🌟 যোগ করা সময়ে আসে আরেকটা গোল। ইন্টার মিলান ডিফেন্ডার বাস্তনি ম্যাচের ৯৪ মিনিটে গোল আদায় ক💝রেন।

এই জয়ের ফলে প্রথমবারের মতো নেশন্স লিগের ফাইনালে ওঠার সম্ভাবনা আরও 🥃প্রবল হলো জার্মানির। চার ম্যাচে এক জয় ও তিন ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। ১ পয়েন্ট কম ন﷽িয়ে তিন নম্বরে ইতালি।