বার্সেলোনার শেষ প্রস্তাবেও না দেম্বেলের, ছাড়ছেন ন্যু ক্যাম্প

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০৪:২৩ পিএম
ছবি সংগৃহীত

অনেক আশা নিয়ে পাঁচ বছর আগে বরুসিয়া ডর্টমুন্ড থেকে সাড়ে ১০ কোটি ইউরো দিয়ে ফরাসি উইঙ্গার উসমান দেম্বেলেকে দলে ভিড়িয়েছিল স্প্যানিশ ক্ল✨াব বার্সেলোনা। তবে চোটে পড়ে নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। তবুও বার্সার ডাগআউটে কোচ জাভি আসার পর থেকেই জানিয়েছিলেন, তার পরিকল্পনায় বেশ ভালোভাবেই আছেন দেম্বেলে।

কিন্তু আগামী দুই সপ্তাহ পর ফ্রি এজেন♕্ট হয়ে যাওয়া এই উইঙ্গারকে স্কোয়াডে ধরে রাখার সর্বোচ্চ চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন বার্সেলোনা। চুক্তি নবায়নের জন্য শেষ প্রস্তাব দেওয়া হলেও দেম্বেলে 🦩সরাসরি না করে দিয়েছেন। আসন্ন নতুন মৌসুমে ন্যু ক্যাম্প ছেড়ে যেতে যান তিনি।  

বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করতে চান না,🦹 ক্লাব ছাড়তে চান—এমনটা সেই রোনাল্ড কোমানের সময় থেকেই শোনা যাচ্ছে ফরাসি এই উইঙ্গারকে নিয়ে। এ কারণে মাঠে নামলেই সমর্থকদের চোখের বালি হয়েছিলেন, সঙ্গে অনেক দুয়ো হজম করতে হতো তাকে।

সভাপতি হোয়ান লাপোর্তা জানিয়ে দিয়েছিলেন, ব𝓡ার্সেলোনার প্রস্তাবে রাজি না হলে পাঁচ বছর আগে সাড়ে ১০ কোটি ইউরো দিয়ে কেনা তারকাকে বিনা মূল্যে ছেড়ে দিতেও হাত কাঁপবে না কাতালানদের।

জাভি তার একাদশে নিয়মিত সুযোগ দিচ্ছিলেন দেম্বেলেকে। কোচের আস্থার প্রতিদান মাঠে বেশ ভালভাবেই দিচ্ছিলেন তিনি। ফলে বার্সেলোনার সমর্থকরাও আশা করছিলেন, হয়তো জাভির নতুন বার্সেলোনায় কম বেতনে খেলার জন্য রাজি হয়ে যাবেন দেম্বেলে। কিন্তু চুক্তি নবায়ন করার জন্য বার্সেলোনার প্রস্তাবিত বেতন কোনোভাবেই পছন্দ হচ্ছে না বিশ্বকাপজয়ী এই খেলোয়াড়🅠ের।

গতকাল সোমবার (১৩ জুন) স্প্যানিশ সংবাদমাধ্যম লা পোর্তেরিয়া ও কাদেনা সেরের নির্ভরযোগ্য সাং💃বাদিক সান্তি ওভাল জানিয়েছিলেন, দেম্বেলের জন্য সর্বশেষ প্রস্তাবটাও জানিয়ে দিয়েছে বার্সেলোনা। সিদ্ধান্ত এখন দেম্বে🎃লের, তিনি চুক্তি নবায়ন করবেন কি না।

তবে সের কাতালুনিয়া সংবাদমাধ্যমের সাংবাদিক সিকে রদ্রিগেজ আজ মঙ্গলবার (১৪ জুন) জানিয়েছেন, বার্সেলোনার শেষ প্রস্তাবটাও নাকচ করে দিয়েছেন দেম্বেলে। ইঙ্গিত পরিষ্কার, আর বার্সেলোনায় থাকতেই চাই♚ছেন না এই তারকা। দেম্বেলেকে বিনা মূল্যে দলে নেওয়ার দৌড়ে এগিয়ে আছে চেলসি, লিভারপুল, ম্যানচেষ্টার ইউনাইটেড ও পিএসজির মতো বড় ক্লাবগুলো।