নারী ফুটবলে নতুন পৃষ্ঠপোষক পাচ্ছে বাফুফে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০২:৫৭ পিএম
ফাইল ছবি

বাংলাদেশ ফুটবলের সোনালি দিন নেই কয়েক যুগ হতে চললো। পুরুষ দল যখন সব চেষ্টায় ব্যর্থ হচ্ছেন, ঠিক এমন সময়ে আন্তর্জাতিক অঙ্গনে সাফল্য আনছেন নারী ফুটবলাররা। এসব নারী ফুটবলারদের পৃষ্ঠপোষকতায় এতদিন ঢাকা ব্যাংকই ছিল একমাত্র ভরসা। তবে সুখবর হচ্ছে, নারী ফুটবলে নতুন পৃষ🐽্ঠপোষক পেতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

গতকাল সোমবার (১৩ জুন) বাফুফে নির্বাহী সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারপারসন মাহফুজা আক্তার ♛কিরণ এই আভাস দিয়েছেন।

নারী ফুটবল দলের সাফল্য মূলত অনূর্ধ্ব পর্যায়ে। জাতীয় ফুটবল দলের ম্যাচ সেভাবে আয়োজন হয় না। আগামী আগস্ট মাসে সাফ নারী চ্যাম্পিয়নশিপ🔜ে অংশ নেবে বাংলাদেশ। সেই চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে চলতি মাসে সিলেটে মালয়েশিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবেন সাবিনা-মারিয়ারা। তবে কোনো প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য পর্যাপ্ত প্রস্তুতির জন্য প্রয়োজন বাড়তি ম্যাচ খেলা।

এই প্রসঙ্গে বাফুফে নারী উইংয়ের প্রধান বলেন, ‘‘আমরা অবশ্যই চাই নারীদের আরো ম্যাচ খেল🗹াতে। এজন্য প্রয়োজন অর্থ। আমাদের সাথে একটি স্পন্সরের কথা হচ্ছে। ২১ তারিখ আশা করছি জানাতে পারব। এটা হলে প্রস্তুতি ম্যাচের ব্যাপারে বেশ সহায়ক হবে।’’

বাংলাদেশের পুরুষ ফুটবল দলে পৃষ্ঠপোষকতার সংকট হলেও নারী ফুটবলে সেটা নেই। মারিয়াদের সাফল্যে বিভিন্ন বাণিজ্যিক ✅প্রতিষ্ঠান স্পন্সরের আগ্রহ প্রকাশ করে। নারী ফুটবল দ♌লের সঙ্গে গত কয়েক বছর যাবত ঢাকা ব্যাংক সম্পৃক্ত রয়েছে। এখন নতুন করে স্পন্সর পেলে দেশের ফুটবলের জন্যই আশীর্বাদ বয়ে আনবে এতে কোনো সন্দেহ নেই।