নেশন্স লিগ

বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ক্রোয়েশিয়ার ড্র

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৯:৫৫ এএম

ক্রোয়েশিয়ার শহর স্প্লিতে নেশন্স লিগে মুখোমুখি হয়েছিল বিশ্বকাপের ফাইনালিস্ট দুই দল স্বাগতিক ক্রোয়েশিয়া ও ফ্রান্স। সোমবার রাতের ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়। আদ্রিও𒁃ঁ রাবিওর গোলে ফ্রান্স এগিয়ে যাওয়ার পর সমতা টানেন আন্দ্রেই ক্রামারিচ।

ডেনমার্কের বিপক্ষে এর আগের ম্যাচে ২-১ গোলে হেরে যাওয়ায় ১০টি পরিবর্তন নিয়ে মাঠে নামে ফরাসিরা। আগের ম্যাচে অস্ট্রিয়ার কাছে ক্রোয়েটরাও হেরেছিল ৩-০ গোলের বড় ব্যবধানে। তারাও নেমেছিল ৬ পরিবর্তন ন♈িয়ে। ত𒆙াতে অবশ্য খেলার ধরনও পাল্টে যায়।

দুই পক্ষ আক্রমণে গেলেও তেমন ধার ছিল না। ম্যা🐲চের ১৮ মিনিটে ভালো একটি সুযোগ হারায় ক্রোয়েশিয়া। ম্যাচের ৩৮ মিনিটে ফ্রান্সের ভালো একটি আক্রমণও প্রতিহত করে দেন ক্রোয়েশিয়ﷺার গোলরক্ষক।

প্রথমার্ধের ম্যাড়ম্যাড়ে ম্যাচের পর দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে♚ যায় ফ্রান্স। ম্যাচের ৫২ মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠেন উইসাম বেন ইয়েদের। বল পা🌞ন রাবিও। প্রতিপক্ষ দলের ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন জুভেন্টাসের এই মিডফিল্ডার।

ম্যাচের ৮৩ মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন আন্দ্রেই ক্রামারিচ। দলের এই ফরোয়ার্ড নিজেই ডি-বক্সে ফাউলের শিকার হন। রেফারি ভিএআরে পেনাল্টির সিদ্ধান্ত দেয়। ক্রামারিচ সহজেই ফ্রেঞ্চ গোলরক্ষককে পরাস্ত করে গোল আদায় করেন। ম্যাচে আর কোনো গোল না হলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচটি।