স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতা গাভি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ৬, ২০২২, ০২:১৮ পিএম

রোববার রাতটা ফুটবলপ্রেমীদের জন্য দারুণ চমকের ছিল। এস্তোনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার লিওনেল মেসি রেক🔜র্ড গড়ে পেয়েছেন ৫ গোল, এদিকে ক্রিস্টিয়ানো রোনালদোও নেশন্স লিগে জোড়া গোল পেয়েছেন।

দুই গ্রেটের মধ্যে আলাদাভাবে নজর কেড়েছেন স্পেনের তরুণ গাভি। চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে নেশন্স লিগের ম্যাচে সফরকারী স্পেন ২-২ গোলে ড্র করে। ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের এই লড়াইয়ে পিছ🍎িয়ে পড়েও কোনোমতে পরাজয় এড়ায় স্প্যানিশরা।

তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে চমক দেখান গাভি। বক্সের বাইরে রদ্রির পাস থেকে বল পান এই বার্সেলোনা মিডফিল্ডার। বাঁ পায়ের শট থেকে দূ⭕রের পোস্টে লক্ষ্যভেদ করতে অসুবিধা হয়নি তার। এই গোলের মাধ্যমেই স্পেনের রেকর্ড বইয়ে ঢুকে যান তিনি।

এই গোলের মাধ্যমে বার্সা মিডফিল্ডার স্প♒্যানিশ জাতীয় দলের হয়ে গোল করা সর্বকনিষ্ঠ ꦗখেলোয়াড় হলেন। তিনি ভেঙে দিলেন বার্সেলোনায় তার সতীর্থ আরেক তারকা খেলোয়াড় আনসু ফাতির রেকর্ড। গতকাল গোল করার সময় বার্সা বয়ের বয়স ছিল ১৭ বছর ৩০৪ দিন। ২০২০ সালের সেপ্টেম্বরে ইউক্রেনের বিপক্ষে গোল করার সময় ফাতির বয়স ছিল ১৭ বছর ৩১১ দিন।

স্প্যানিশ জাতীয় দলে🎃র হয়ে অবশ্য রেকর্ড গড়তে অভ্যস্ত এই কিশোর মিডফিল্ꦅডার। গত বছরের অক্টোবরে তিনি অভিষেক ম্যাচে ১৭ বছর ৬২ দিন বয়সে স্পেনের হয়ে খেলা সর্বকনিষ্ঠ খেলোয়াড় হন। ১৯৩৬ সালে গড়া আনহেল জুবিতার রেকর্ড ভাঙেন।