উমরান মালিককে নিয়ে নির্বাচকদের মধুর দ্বিধা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২২, ২০২২, ০৮:০৬ পিএম

আইপিএলের মেগা আসরের মধ্যে আরেক উত্তেজনা ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ। আগামী ৯ জুন থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে ভারতের দলে জায়গা পেতে পারেন একাধিক তরুণ ক্রিকেটার। এর মধ্যে উমরান মালিককে নিয়ে নির্বাচকরা রীতিমতো দ্বিধায় ♍ভুগছেন।

রোববার (২২ মে) চেতন শর্মার নেতৃত্বে দক্ষি✅ণ আফ্রিকার বিপক্ষে দল ঘোষণা করতে চলেছে ভারত। দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের ট্রিপল সিরিজে উমরানকে লাল বল নাকি সাদা বলেꦦর স্কোয়াডের জন্য নির্বাচন করা হবে নাকি উভয় বলের জন্য- দ্বিধায় আছেন নির্বাচকরা।

রোববার চলতি আইপিএলের গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর স্বাভাবিকভাবেই বাদ পড়া দলের একাধিক তারকা ক্রিকেটার দীর্ঘ সময় মাঠে থাকার কারণে ছুটি কাটাবেন। মূলত তাদের বাদ দিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্কোয়াড ঘোষণা করবে ভারত। আইপিএলে পারফরম্যান্স ভালো হওয়ার কারণে একাধিক উদীয়মান তারকার জন্য জাতীয় দলের দরজা খুলে যাচ্ছে🎉।

এবারের আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে উমরান এখনো পর্🐻যন্ত ২১ উইকেট দখল করেছেন। এছাড়া আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ইনিংসের শেষ ওভারে মেডেনসহ ৩ উইকেট তুলে নিয়েছেন তিনি। তিনি তার বোলিং তোপে সবাইকে প্রভাবিত করেছেন।

নির্বাচকরা ভাবছেন ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে তাকে সরাসরি ট্রাম্প কার্ড হিসেবে ব্যবহার করা উচিত হবে কি না। যদিও অনেকেই উমরানের গতি👍তে এখনো কাঁচা বলছেন।