ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনে ১০ ভোট এমবাপের!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ১১:১২ এএম

কিলিয়ান এমবাপে বর্তমানে অন্যতম সেরা খেলোয়াড়। তার পায়ের জাদুতে মুগ্ধ ফুটবলপ্রেমীরা। ফুটবলের মাঠে পারদর্শী এই তারকাকে র✤াজনীতির মাঠেও সম্ভবত পারদর্শী ভাবে তার 𝓰দেশ ফ্রান্স। প্রার্থী না হয়েও দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে তাইতো এই পিএসজি তারকা পেয়েছেন ১০ ভোট।

রোববার (২৪ এপ্রিল) মধ্যপন্থী ক্ষমতাসীন ইমানুয়েল ম্যাক্রোঁ এবং ডানপন্থী জাতীয়তাবাদী মেরিন লে পেনের মধ্যে প্র💎েসিডেন্ট নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই চলে। এই ভোটাভুটিতে ট্যালেনে নামের একটি ছোট্ট শহরে এমবাপে ১০ ভোট পেয়েছেন।

ট্যালেনের মেয়র লুডোভিক বারবারোসা এমবাপের ভোট প্রসঙ্গে বলেন, "আমরা প্রথমে বের করলাম এমবাপের নামে একটি ভোট পড়েছে। এরপর আরেকটি, তার𒊎পর তৃতীয়। মোট ১০টি ভোট পড়েছে। এগুলো খুব ভালোভাবে তৈরি করা হয়েছিল। কাগজগুলো দেখতে আসল ব্যালট পেপারের মতো ছিল। এগুলো কলম দিয়ে লেখা হয়নি, কম্পিউটারে লিখে ছাপা হয়েছিল। আমার মনে হয়নি এসব কেউ মজা করে করেছে। তবে এটি একটি সমন্বিত পদক্ষেপ ছিল।"

ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে আবারও ম্যাক্রোঁর উপর ভরসা রেখেছে দেশটি। তিনি পেয়েছেꦍন ৫৮.৫৫ শতাংশ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী মেরিন𒅌 লে পেন পেয়েছেন ৪১.৪৫ শতাংশ ভোট।