নির্বাচক রাজ্জাক এবার স্পিন কোচের দায়িত্বে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০৪:০৩ পিএম
ছবি- সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক গত বছরের ফেব্রুয়ারিতে পেশাদার ক্র💫িকেট থেকে অবসর নিয়েছিলেন। এরপর জুলাইয়ে টাইগার𓆉দের নির্বাচকের দায়িত্ব গ্রহণ করেছিলেন তিনি। এবার নির্বাচক রাজ্জাককে দেখা যাবে হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) স্পিন কোচের ভূমিকায়।

সোমবার (২৫ এপღ্রিল) রাজ্জাক নিজেই ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে এই তথ্য জানিয়েছেন।  

রাꦡজাকের নতুন এই দায়িত্ব সংক্ষিপ্ত মেয়াদের। আগামী 🦂১৪ মে থেকে শুরু হবে এইচপির ক্যাম্প। যেখানে স্পিন পরামর্শকের ভূমিকায় দেখা যাবে তাকে। তবে পূর্ণাঙ্গ মেয়াদে কোচিং ক্যারিয়ার নিয়ে ভাবছেন না তিনি। আপাতত ঠেকার কাজ চালানোর মতোই এইচপির কোচিং করাবেন তিনি।

ক্রিকবাজকে রাজ্জাক বলেছেন, ‘‘সবকিছু ঠিক থাকলে এইচপি ক্﷽যাম্পে যোগ দেব। তবেꦬ বিষয়টা এমন না যে আমি আমার মনোযোগ কোচিংয়ে সরিয়ে নিচ্ছি। মূলত তরুণ ছেলেদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে দেওয়ার জন্যই এ সিদ্ধান্ত।’’

অন্যদিকে বিসিবির এইচপি ইউনিটের চেয়ারম্য🍸ান নাইমুর রহমান দুর্জয় জানিয়েছেন, মূলত এ মুহূর্তে কোনো বিদেশি স্পিন কোচ বা পরামর্শককে পাচ্ছেন না তারা। তাই দেশেই রাজ্জাকের মতো স্পিনার থাকায় তাকে দিয়ে আপাতত কাজ চালিয়ে নেওয়া হবে।

ক্রিকবাজকে দুর্জয় বলেছেন, ‘আমরা 𝄹এখনও এইচপি ইউনিটের জন্য ভালো কোনো স্পিন কোচ বা পরামর্শক পাইনি। তাই আমরা রাজ্জাককে এইচপ𒁃ি ক্যাম্পে যুক্ত করতে চাচ্ছি। আমাদের আশা সে নিজের অভিজ্ঞতা ছেলেদের সঙ্গে ভাগ করে নিতে পারবে।’

শুধু তাই নয়, সম্ভব হলে জাতী🎐য় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সকেও এইচপি ক্যাম্পে কাজে লাগানোর চিন্তা করছে বিসিবি। আগামী ১ জুন ঢাকায় আসবেন এইচপির হেড কোচ টবি র‍্যাডফোর্ড। তার আগে নিজ দেশে বসেই সবকিছু ত꧂দারকি করবেন তিনি। পেস বোলিং ইউনিটের দায়িত্ব সামলাবেন চাম্পাকা রামানায়েক।