আইপিএল ২০২২

ডু প্লেসির দায়িত্বশীল ইনিংসে বেঙ্গালুরুর সংগ্রহ ১৮১ রান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ১০:০৬ পিএম
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে নবাগত দল লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে প্রথম ওভারে দুই উইকেট হারিয়েও অধিনায়ক ফাফ ডু প্লেসির দায়িত্বশীল🗹 ৯৬ রানে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান করেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

মঙ্গলবার (১৯ এপ্রিল) মুম্বাইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের তিন ও চার নম্বর দলের লড়াইয়ে টস জিতে প্🍎রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন লখনৌর অধিনায়ক লোকেশ রাহুল।

ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বেঙ্গালুরুর ব্যাটাররা। শ্রীলঙ্কান পেসার দুশমন্ত চামিরার ইনিংসের প্রথম ওভারের শেষ দুই বলে বিদায় নেন অনুজ রাওয়াত (৪) আর কোহলিকে (০)। দলীয় ৭ রান ব্যাট𒉰িংয়ে নেমে অজি গ্লেন ম্যাক্সওয়েল ঝড় তুলেন। তবে বেশিক্ষণ টিকে ইনিংস বড় করতে পারেননি। মাত্র ১১ বলে ২৩ রান করে সাজঘরের পথ ধরেন এই হার্ডহিটার। তরুণ ব্যাটার সুয়াশ প্রভুদেশাই ৯ বলে করেন ১০।

দলীয় ৬২ রানে ৪ উইকেট হারানো বেঙ্গালুরু ম্যাচে ফেরে ডু প্লেসির সঙ্গে শাহবাজ আহমেদের ৪৮ বলে ৭০ রানের জুটিতে। ১৬তম ওভারে শাহবাজ♛ রানআউটের কবলে পড়লে ভাঙে এই জুটি। শাহবাজ ১ চারের বিনিময়ে করেন ২২ বলে ২৬ রান। তবে ফা ডু প্লেসি একদম শেষ পর্যন্ত দলকে টেনে নিয়ে যান। ইনিংসের এক বল বাকি থাকতে তিনি আউট হন সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে। ৬৪ বলে ১১ বাউন্ডারি আর ২ ছক্কায় ৯৬ রান করে জেসন হোল্ডারের শিকার হন প্রোটিয়া এই তারকা।

লখনৌর বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন দু🍃শমন্ত চামিরা আর জেসন হ🎃োল্ডার।

আরও সংবাদ