জয় দিয়ে পাকিস্তান সফর শেষ করল অজিরা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০৩:০৭ এএম
ছবি- সংগৃহীত

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে দ🍰্বিপাক্ষিক সিরিজ খেলতে এসে টেস্ট সিরিজ নিজেদের করে নিয়েছিল প্যাট কামিন্সের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। কিন্তু ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরে যায় অ্যারন ফিঞ্চের দল। তবে সফরের শেষ ম্যাচের একমাত্র টি-টোয়েন্টিতে স্বাগতিক পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে সফরকারীরা।

মঙ্গলবার (৫ এপ্রিল) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের দেওয়া ১৬৩ রানের জবাবে অস্ট্রেলিয়ার ওপেনার ট্র‍্যাভিস হেড ঝোড়ো সূচনা এনে দেন। চতুর্থ ওভারে বিদায়ে𝐆র আগে দলের সঙ্গে ৪০ রান যোগ করেন এই বাঁহাতি। মাত্র ১৪ বলের ইনিংসে ৩ চার ও ১ ছক্কায় ২৬ রান করেন হেড। 

অন্যদিকে দেখেশুনে এক প্রান্ত আগলে রাখেন অধিনায়ক ফিঞ্চ। পাকিস্তানি বোলার উসমান কাদির ও ওয়াসিম জুনিয়রের জোড়া উইকেটের পরও ফিঞ্চ উইকেটে টিকে থাকেন। অপর প্রান্তে উইকেটকিপার ব📖্যাটার জশ ইংলিশ ১৫ বলে ২৪ ও স্টোইনিস করেন ৯ বলে ৫ চারে ২৩ রান। 

ইনিংসের উনিশতম ওভারের টানা দুই বলে শাহিন আফ্রিদি তুলে নেন ফিঞ্চ ও শন অ্যাবোটের উইকেট। তবু শেষ ওভারে ৪ রানের প্রয়ো🏅জনটা হারিস রউফের করা প্রথম বলেই তুলে নেন ১৯ বলে ২২ রান করা বেন ম্যাকডারমট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের দুই ওপেনার ম꧃োহাম্মদ রিজওয়ান ও অধ𝄹িনায়ক বাবর আজম ঝোড়ো সূচনায় পাওয়ার প্লের ৬ ওভারেই ৫৬ রান তুলে ফেলেন।

কিন্তু ইনিংসের অষ্টম ওভারে টানা দুই বলে ফিরে যান রিজওয়ান ও ফখর জামান। ক্যা𓃲মেরুন গ্রিনের স্পিন ঘুর্ণিতে রিজওয়ান ১৯ বলে ২৩ রান করে বিদায়ের পরের বলে ফখর ফেরেন শ🍸ূন্য রানে।

এরপর অধিনায়ক বাবর আজম💯 ক্যারিয়ারের ২৬তম হাফ সেঞ্চুরি তুলে নেন। ১৩ ওভারে দলীয় একশ ছাড়ানোর পরও মিডল অর্ডারের ব্যর্থতায় পড়ে পাকিস্তান দল শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে থামে ১৬২ রানে। 

꧙বাবর আজম ৪৬ বলে সর্বোচ্চ ৬৬ রান করেন। তার ইনিংসটি ৬টি চার ও ২ ছক্কায়  সাজানো ছিল। এছাড়া মিডল অর্ডারে খুশদিল শাহ করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান। 

বোলিংয়ে অস্ট্রেলিয়ার পক্ষে ন্যাথান এলিস ৪টি উইকেট পান। এ🦄ছাড়া গ্রিন ২টি এবং অ্যাবট-জাম্পা নেন ১টি করে উইকেটꦜ।