আশা জাগিয়েও মাহমুদউল্লাহর বিদায়

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ৩, ২০২২, ০৪:০২ পিএম
ফাইল ছবি

সাকিব যখন তৃতী♕🥀য় ব্যাটার হিসেবে বিদায় নেন, তখন দলের রান মাত্র ৪৭। এরপর ব্যাট করতে নামেন অধিনায়ক মাহমুদউল্লাহ। কিন্তু অপর প্রান্তে লিটন দাস রানের চাকা সচল রাখলেও আশা জাগিয়ে বিদায় নেন মাহমুদউল্লাহ। ইনিংসে ৭ বল খেলে এক ছক্কায় করেন মাত্র ১০ রান।  

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২ ওভার শেষে ৪ উইকেটে ৮৬ রান। দুই অপরাজিত ব্যাটার লিটন দাস ৪৪ ও আ෴ফিফ হোসেন ৪ রানে ব্যাট করছেন। 

সাকিবের বিদায়, চাপে বাংলাদেশ

ওপেনিং জুটিকে হারানোর পর দলের হাল ধরেছিলেন সাকিব আল হাসান ও লিটন দ𓆏াস। তবে সেই জুটিও বেশিক্ষণ টিকল না। লেগ স্পিনার কায়েস আহমেদের বলে মুজিবের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এই উইকেটের ফলে দলীয় স্কোর পঞ্চাশ ছোয়ার আগেই ﷽৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। 

সাকিবও খুব বেশিক্ষণ টিকতে পারেননি। কায়েস আহমেদের টসড আপ বলে সুইপ করতে গিয়ে টপ এজড হয়েছেন, তাতে ফাইন লেগে থাকা মুজিবের হাতে ক্যাচ দিয়ে ফিরতে হয়েছে তাকে। ৪৭ রানে তিন উইকেট হারিয়🔯ে এখন বিপদেই বাংলাদেশ।

দুই উইকেট হারিয়ে ৩৭ বাংলাদেশ
 
এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশের দুই ওপেনার মুনিম ও মোহাম্মদ নাঈম। টি-টোয়েন্টি দলের অনুশীলনেও ছন্দে ছিলেন না মোটেও। আত্মবিশ্বাসে ঘাটতি ছিল তার। সেই থেকেই হয়তো, ৩২ ম্যাচের অভিজ্ঞতাসম্পন্ন নাঈম আজ শুরুতে স্ট্রাইক দিয়েছিলেন অভিষিক্ত মুনিম শাহরিয়ারকে। 
 
ইনিংসের দ্বিতীয় বলেই চার মেরে আন্তর꧅্জাতিক ক্রিকেটে রানের খাতা খুলেন অভিষিক্ত মুনিম। তবুও শুরুর দুই ওভারে আসে মাত্র ১০ রান। এরপর আফগান পেসার ফজলহক ফারুকির বলে লেগ বিফোরের ফাঁদে পড়লে রিভিউ নেন আফগানরা। সেখানে 💖আম্পায়ার তাকে আউট দিলে  নাঈম শেখ ফিরেছেন সাজঘরে।

এরপর ইনিংসের চতুর্থ ওভারে মুজিবের বলে টানা দুই চার মেরে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের জানান দিচ্ছিলেন। কিন্তু ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে ব🐷িশ্বের সেরা স্পিনার রশিদ খানে বলে বিদায় নেন মুনিম। আউট হবার আগে ১৮ বল খেলে ১৭ রান করেন এই ব্যাটার।