বিপিএল

‘নেগেটিভ’ হয়েই মাঠে ফিরলেন সাকিব

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৪:৪৯ পিএম
ছবি সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের পোষ্টারবয় সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরান্ডার ক্রিকেট মাঠে যেমন আলোচনায় থাকেন, মাঠের বাইর🧔েও আলোচনা-সমালোচনা কম কম হয়না তাকে নিয়ে। এই যে গতকাল বিপিএল ফাইনালের আগে ট্রফি উন্মোচন অনুষ্ঠাꩵনে না এসে বিতর্কের জন্ম দিয়েছিলেন সাকিব আল হাসান। 

সাকিবের ফ্রাঞ্জাইজি ফরচুন বরিশাল থেকে জানানো হয়েছিল, পেটের পীড়ার কারণে সাকিব নাকি আনুষ্ঠানিক ফটোসেশনে আসতে পারেননি।ܫ তবে পরে জানা গেছে, মাঠে না এসে সাকিব বায়োবা🍌বল ভেঙ্গে গিয়েছিলেন একটি কোমল পানীয় কোম্পানির বিজ্ঞাপনের শুটিংয়ে। 

বিসিবির নিয়ম অনুযায়ী, সাকিবকে দলের সঙ্গে যোগ দিতে হলে করোনা ♔নেগেটিভ হতে হবে। কিছুক্ষণ আগে সেই করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন সাকিব।

বিসিবির চিকিৎসক মনজুর ইসলাম বিষয়টি জানিয়েছেন। এ ব্যাপারে তিনি বলেছেন, &🃏lsquo;তিনি বিসিবির কোভিড প্রটোকল মেনে হোটেলে ফিরেছ♛েন। এসে যে করোনা পরীক্ষা করেছেন, তাতে নেগেটিভ হয়েছেন।’

গতকালꦿ বিপিএলের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে সাকিব না থাকায় কুমিল্🅠লার অধিনায়ক ইমরুল কায়েসের সঙ্গে বরিশালের পক্ষ থেকে যোগ দেন দলটির সহ-অধিনায়ক নুরুল হাসান।

পরে সংবাদ সম্মেলনে নুরুল হাসানও সাকিবের বিষয়টি স্পষ🀅্ট করতে পারেননি। কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গে আলাপ করা হলেও তিনি সাকিবের অবস্থান নিশ্চিত করতে পারেননি। যা নিয়ে ক্রিকেট মহলে শো🤪রগোল পড়ে যায়। 

পরে জানা যায়, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় একটি কোমল পানীয় কোম্পানির শুটিংয়ে অংশ নিতে কোভিড প্রটোকল ভেঙ্গেছেন তিনি।  ♓ 

এদিকে চলতি বিপিএলে জৈব সুরক্ষাবলয় রাখেনি বিসিবি। ম্যান༒েজড ইভেন্ট এনভাইরনমেন্ট (এমইই) নামের করোনানীতিতে চলছে এবারের বিপিএল। ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যর কথা ভেবে করোনানীতি কিছুটা শিথিল করা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে যদি কোনো ক্রিকেটার বা সাপোর্ট স্টাফ টিম হোটেল ছাড়েন, তাঁকে করোনা নেগেটিভ হয়ে দলের সঙ্গে যোগ দিতে হবে। যারꦇ ফায়দা নিয়েছে দেশসেরা এই অলরাউন্ডার। 

শুক𝔉্রবার বিকাল সাড়ে ৫ টায় শিরোপা নির্ধারণী ম্যাচে ইমরুল কা🤪য়েসের নেতৃতাধীন কুমিল্লা ভিক্তোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামছে সাকিবের ফরচুন বরিশাল।