বিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড নারাইনের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২, ০৮:০৪ পিএম
ছবি সংগৃহীত

বিপিএলে♋র ইতিহাসে দ্রুততম সময়ে ফিফটির রেকর্ড নিজের করে নিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্যারিবিয় অলরাউন্ডার সুনীল নারাইন। তার ১৩ বলে ফিফটির রেকর্ডে নারাইন ভেঙ্গে দিয়েছেন ১০ বছর আগে পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদের করা ১৬ বলের ফিফটির রেকর্ড।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ১৪৯ রানের লক্ষ্যে উদ্ভোধনী জুটিতে&nbs▨p;লিটন দাসের সঙ্গে ব্যাট করতে আসেন নারাইন।

ইনিংসের প্রথম বলেই লিট𝓰ন দাস আউট হয়ে গেলেও চট্টগ্রামের বোলিং ইউনিট✱কে উড়িয়ে দেন নারাইন। শরিফুলের প্রথম ওভারে ২০ রানের পর মেহেদি হাসান মিরাজের পরের ওভার থেকে আসে ২৩ রান। 

তিন নম্বর ওভারে স্ট্রাইক পাননি।🍃 চতুর্থ ওভারে পেয়েছেন চতুর্থ বলে। তিন বলেই এক ছক্কা আর এক চারে তুলে নেন ১০ রান, চলে আসেন বিপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড থেকে মাত্র একটা চারের দূরত্বে। 

পাওয়ার প্লের শেষ ওভারে চট্টগ্রামের পেসার মৃত্যুঞ্জয়ের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে ক্যারিবিয় অলরাউন্ডার নারাইন ভেঙ🍸্গে দেন বিপিএলে ১০ বছর আগের রেকর্ড। ২০১২ সালে বরিশাল বুলসের হয়ে পাকিস্তানি ব্যাটার আহমেদ শেহজাদের করা ১৬ বলের ফিফটিই ছিল এতদিন দ্রুততম ফিফটি।

এদিন ব্যাট হাতে ৫ চারের সঙ্গে ৬টি ﷽বিশাল ছক্কায় সাজানো তার ৫৭ রানের ইনিংসে ফাইনালের পথে একধাপ এগিয়েই গেল ইমরুল কায়েসের দল কুমিল্লা। 

বিপিএল ইতিহাসে রেকর্ড গড়লেও বিশ্ব রেকর্ডটা ছুঁতে পা🐽রেননি নারাইন। ভা📖রতের যুবরাজ সিং, আফগানিস্তানের হজরতউল্লাহ জাঝাই ও স্বদেশি ক্রিস গেইলের টি-টোয়েন্টিতে ১২ বলে হাফ সেঞ্চুরিতে রেকর্ড আছে।